ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিকাল ৫ টায় শিক্ষার্থীদের সাথে বসছেন বুয়েট উপাচার্য

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:১৯, ১১ অক্টোবর ২০১৯

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যায় বিচারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলামের সঙ্গে সংলাপে বসবেন। শুক্রবার (১১ অক্টোবর) বিকেল ৫টায় বুয়েটের মিলনায়তনে উপাচার্যের সঙ্গে শিক্ষার্থীদের এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে বুয়েট শিক্ষার্থী ছাড়াও গণমাধ্যমকর্মীরা উপস্থিত থাকবেন।

শুক্রবার সকাল ১১টায় বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আন্দোলনকারী শিক্ষার্থীরা এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। তারা জানান, বুয়েটের ১৫, ১৬ ও ১৭তম ব্যাচের সব শিক্ষার্থী উপস্থিত থাকবেন উপাচার্যের সঙ্গে বৈঠকে। এছাড়া গণমাধ্যমের প্রতিনিধিরাও ওই বৈঠকে উপস্থিত থাকবেন।


ব্রিফিংয়ে আন্দোলনকারীরা বলেন, আমরাদের ১০ দফা দাবির দৃশ্যমান কোনো অগ্রগতি দেখছি না, দাবি বাস্তবায়নে প্রশাসনের  কোন সদিচ্ছাও দেখছি না। উপাচার্য স্যারকে আমাদের সঙ্গে বসার আহ্বান জানালেও তিনি আমাদের প্রতিনিধিদের সঙ্গে বসতে চেয়েছিলেন। কিন্তু আমরা বলেছি, যেহেতু আন্দোলন সাধারণ শিক্ষার্থীদের, তাই শুধু প্রতিনিধিদের সঙ্গে কথা বললে হবে না। সবার সঙ্গে কথা বলতে হবে এবং গণমাধ্যমের উপস্থিতিতেই কথা বলতে হবে।

শিক্ষার্থীরা বলেন, উপাচার্য স্যার রাজি হয়েছেন। বুয়েট মিলনায়তনে এই আলোচনা হবে। টেলিভিশন চ্যানেল এবং প্রতিষ্ঠিত অনলাইন ও পত্রিকার দু’জন করে প্রতিনিধি থাকতে পারবেন বৈঠকে। তবে বৈঠক সরাসরি সম্প্রচার করা যাবে না। উপাচার্যের অনুরোধে সংলাপ চলাকালে কোনো প্রশ্ন না করতেও তারা আহ্বান জানান গণমাধ্যমকর্মীদের।

এসময় শিক্ষার্থীরা বলেন, আবরারের লাশকে পুঁজি করে অনেক বহিরাগতই  তাদের এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছেন। আমরা আহ্বান জানাই আবরারের লাশ নিয়ে কেউ কোনো এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করবেন না।

এর আগে, বুয়েটে অান্দোলনকারীরা  ঘোষণা দিয়েছিলেন, শুক্রবার দুপুরের মধ্যে উপাচার্য তাদের সঙ্গে আলোচনায় না বসলে বুয়েটের সব ভবনে তালা লাগিয়ে দেওয়া হবে। তবে উপাচার্য আলোচনায় বসতে রাজি  হওয়ায় তারা দুপুরের সময়সীমা থেকে পিছিয়ে এসেছেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি