ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিজয়নগরে শেখ হাসিনা সড়ক থেকে অবৈধ গরুর খামার উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৯, ১০ আগস্ট ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে শেখ হাসিনা সড়ক থেকে অবৈধভাবে নির্মিত গরুর খামারটি উচ্ছেদ করা হয়েছে।
সোমবার দুপুরে বিজয়নগর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহবুবুর রহমান অবৈধ খামারটি উচ্ছেদ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, শেখ হাসিনা সড়কের (ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের সাথে বিজয়নগর উপজেলার সরাসরি সংযোগ সড়ক) পত্তন ইউনিয়নের মনিপুর এলাকায় সড়কের কিছু অংশ দখল করে অবৈধভাবে গরুর খামার নির্মাণ করেন মনিপুর গ্রামের আতকাপাড়ার জাকির হোসেনের গোষ্ঠীর লিলু মিয়া।

অবৈধভাবে ঘর নির্মাণে বাঁধা দেন একই এলাকার ইউপি সদস্য সেলিম উদ্দিন। এ ঘটনার জের ধরে গত শনিবার বিকেলে জাকির হোসেনের সমর্থকরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মনিপুর গ্রামের বন্দর বাজারে সেলিম মিয়ার সমর্থকদের উপর অতর্কিত হামলা করে। পরে উভয়পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ সংঘর্ষে জড়িত থাকার দায়ে ২৮ জনকে  গ্রেফতার করে।

সংঘর্ষের ঘটনার পর সোমবার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধভাবে নির্মিত গরুর খামারটি উচ্ছেদ করে।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধ স্থাপনাটি উচ্ছেদ করা হয়েছে এবং ভবিষ্যতে কেউ যাতে সড়কে অবৈধ স্থাপনা নির্মাণ না করে সে বিষয়ে নির্দেশ দেয়া হয়েছে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি