ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিদেশি বিনিয়োগের জন্য বাংলাদেশে এখন উপযুক্ত

সৌদিআরব প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫১, ২০ ফেব্রুয়ারি ২০২০

বিদেশি বিনিয়োগের জন্য বাংলাদেশে এখন উপযুক্ত পরিবেশ তৈরি হয়েছে। বিদেশি বিনিয়োগকে উৎসাহিত করতে সরকার ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠাসহ এফডিআই সুরক্ষার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ।

তিনি বলেন, বাংলাদেশে এখন বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে, বাংলাদেশ সবসময় বিদেশি বিনিয়োগকে স্বাগত জানায় এবং এই বিনিয়োগের প্রয়োজনীয় সুরক্ষাও দিচ্ছে। দেশের সম্পদের সঠিক ব্যবহারের ওপর গুরুত্বারোপ করে প্রবাসীদের দেশে আরো বিনিয়োগের আহ্বান জানান তিনি। 

গত ১৭ ফেব্রুয়ারি সোমবার রাতে সৌদি আরবের জেদ্দার হোটেল লাচানীতে আয়োজিত প্রবাসী বাংলাদেশিদের নিয়ে গঠিত এনআরবি ইনভেস্টমেন্ট কোম্পানী লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সিনিয়র কনসালট্যান্ট নাসির উদ্দিন সরকার এর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৌদি আরবে বাংলাদেশি বিনিয়োগকারী ইনভেস্টর ইঞ্জিনিয়ার মোহাম্মদ আশরাফ উদ্দিন। এতে বক্তব্য রাখেন রিয়াদ দূতাবাসের ইকনোমিক মিনিস্টার ড. আবুল হাসান, জেদ্দা কনস্যুলেটের শ্রম কাউন্সিলর মোঃ আমিনুল ইসলাম, কাউন্সিলর (ভিসা) মুজিবুর রহমান, নেছমা গ্রুপের চীফ ফাইনান্সিয়াল অফিসার মোঃ আক্কাস মিয়া, রিপোর্টাস অ্যাসোসিয়েশনের সভাপতি এম. ওয়াই আলাউদ্দিন প্রমুখ।

রাজধানী রিয়াদ দূতাবাসের ইকনোমিক মিনিস্টার ড. হাসান বাংলাদেশে বিনিয়োগ করতে এগিয়ে আশা সৌদি প্রবাসীদের সাধুবাদ জানিয়ে দূতাবাসের পক্ষ থেকে সব ধরণের সহায়তার প্রতিশ্রুতি প্রদান করেন। অনুষ্ঠানের সভাপতি সরকার ও সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের তাদেরকে সহায়তার জন্য কৃতজ্ঞতা জানান।

আগামীতে দেশের মানুষের কর্মসংস্থান সৃষ্টি তথা সাধারণ মানুষের কল্যাণে সামাজিক ব্যবসার পরিকল্পনার কথা জানান নেছমা গ্রুপের চীফ ফিনান্সিয়াল অফিসার মোঃ আক্কাস মিয়া। বক্তারা তাদের বক্তব্যে নতুন কোম্পানির সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে বিশিষ্ট প্রবাসী ব্যক্তি ও বিভিন্ন গণমাধ্যমের কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বিদেশি বিনিয়োগের জন্য বাংলাদেশে এখন উপযুক্ত পরিবেশ তৈরি হয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি