ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বিপ্লব কর’র দ্বিতীয় একক চিত্র প্রদর্শনী

প্রকাশিত : ১৬:১৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকাস্থ ঊগক সেন্টারে শুরু হয়েছে শিল্পী বিপ্লব কর-এর দ্বিতীয় একক চিত্র প্রদর্শনী ‘ইন সার্চ অব নেচার’। গত ১৬ ফেব্রুয়ারি ঊগক সেন্টার-এর আয়োজনের উদ্বোধন হয়।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশিষ্ট নাট্যজন সারা যাকের, ভাইস চেয়ারপাসন, এশিয়াটিক থ্রি সিক্সটি, ড. রশিদ আমিন, সহযোগী অধ্যাপক, চিত্রকলা বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং নাভিদ আকবর, ডিরেক্টর, ইএমকে সেন্টার। প্রদর্শনীতে বিভিন্ন মাধ্যমে করা ৩৮টি চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে।
শিল্পী বিপ্লব কর তার শিল্পকর্ম সম্পর্কে বলেন, ‘সভ্যতার শুরু থেকে মানুষ মেতে আছে সৃষ্টির নেশায়। এই সৃষ্টি মানবজাতির জন্য যেমন কল্যাণ আনে, তেমনি কখনো কখনো এই সৃষ্টিই হয়ে দাঁড়ায় ধ্বংসের কারণ। কালক্রমে মানুষের আবিষ্কৃত যন্ত্র- জীবনকে সহজ করলেও প্রকৃতির কাছ থেকে দূরে সরিয়ে দেয়। মানুষের আত্মিক সম্পর্ক নষ্ট হতে থাকে। ফলত একসময় এতটাই যন্ত্র নির্ভর হয়ে পড়ে মানুষ। নিজের সৃষ্ট যন্ত্রের কাছেই তাকে করতে হয় মাথানত। মানুষ পরিণত হয় ‘যন্ত্রমানবে’। সেই যন্ত্রমানব একটা সময় যান্ত্রিক শহরের যন্ত্রনায় খোঁজে ফিরে প্রকৃতিকে।’
তিনি আরও বলেন, ‘যন্ত্রমানব ও প্রকৃতির মধ্যে এক মেলবন্ধন ঘটাতেই আমার এবারের চিত্র প্রদর্শনী।’
প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত থাকবে ঊগক সেন্টার, মাইডাস সেন্টারে। প্রদর্শনী চলবে ১৬ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি ২০১৯, প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি