ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

বন্যা কবলিত এলাকা

বিশুদ্ধ পানি সরবরাহে ২২শ জ্যারিক্যান বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৮, ১৯ জুলাই ২০১৭ | আপডেট: ২১:২৭, ১৯ জুলাই ২০১৭

বন্যা কবলিত মোট ১০টি জেলায় বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ২ হাজার ২২৫টি জ্যারিক্যান বিতরণ করেছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। একইসঙ্গে এসব এলাকার বিভিন্ন আশ্রয়কেন্দ্রে ১০৬টি নলকূপ স্থাপন করাসহ ৪ লাখ ২৯ হাজার ৮৭৫টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

বুধবার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কেন্দ্রীয় অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সুধীর কুমার ঘোষ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রশিদুল হক, এ কে এম ইব্রাহিমসহ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সুধীর কুমার ঘোষ বলেন, বন্যার আগাম প্রস্তুতি গ্রহণ এবং বন্যাকালীন সময়ে পানীয় জল ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা চালু রাখার লক্ষ্যে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সর্বাত্মক উদ্যোগ গ্রহণ করেছে।  এ পর্যন্ত মোট ১০টি জেলায় ৯৮৯টি নলকূপ উঁচুকরণসহ ১০১৮টি নলকূপ জীবানুমুক্ত করা হয়েছে। 

তিনি বলেন, এছাড়া হাইজিন কিট বিতরণ করা হয়েছে। প্রতিটি হাইজিন কিটে প্লাষ্টিক বালতি, জগ, মগ, গামছা, ৪টি কাপড় কাঁচার সাবান, ৬টি গায়ে মাখার সাবান, বদনা, নেইল কাটার, ৫টি টুথ ব্রাস, টুথ পাউডার, সেন্ডেল, টয়লেট ব্রাস ইত্যাদি ছিল।

উত্তরাঞ্চল, উত্তর পূর্বাঞ্চল এবং উপকূলীয় অঞ্চলে বন্যা পরিস্থিতি মোকাবেলায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর আপনাদের সহযোগিতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বন্যা কবলিত এলাকায় নলকূপ পরিদর্শন ও প্রয়োজনীয় নলকুপ মেরামত, নলকূপ উচুকরন ও জীবাণুমুক্তকরণসহ অস্থায়ী ল্যাট্রিন স্থাপন করা হয়।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি