ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বীরপ্রতীক তারামন বিবি সিএমএইচে ভর্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৮, ৮ নভেম্বর ২০১৮

বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত রণাঙ্গনের যোদ্ধা তারামন বিবিকে ঢাকার সম্মিলিত সামরিক (সিএমএইচ) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি শ্বাস কষ্ট ও কিডনি সংক্রান্ত জটিলতায় ভুগছেন। বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিকেলে তাকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়।

তারামন বিবি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ১১নং সেক্টরে সম্মুখযুদ্ধে পাকবাহিনীর বিরুদ্ধে অস্ত্র ধরেন। মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য ১৯৯৫ সালে সরকার তাকে ‘বীরপ্রতীক’ খেতাব দেয়।

সূত্র জানায়, শ্বাসকষ্ট ও কিডনি সংক্রান্ত জটিলতার কারণে গত কয়েকদিন থেকেই তার শারীরিক অবস্থা খারাপ ছিল। কুড়িগ্রাম থেকে তাকে প্রথমে ময়মনসিংহ সম্মিলিত সামরিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় সিএমএইচ হাসপাতালে পাঠানো হয়।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন বলেন, আমি প্রতিনিয়ত তার খোঁজখবর রাখছি। তারামন বিবি যাতে উন্নত চিকিৎসা সেবা পান সেটা নিশ্চিত করা হচ্ছে।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, ঠান্ডাজনিত কারণে তারামন বিবির শ্বাসকষ্ট বেড়ে যায়। সঙ্গে কাশিও অনেক বেড়ে গেছে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কয়েকবার অক্সিজেন ও নেবুলাইজেশনের সহযোগিতা নিয়ে শ্বাস-প্রশ্বাস নিতে হয়। তিনি অসুস্থ হওয়ায় একা চলাফেরা করতে পারতেন না। অবস্থার অবনতির কারণে ময়মনসিংহ হাসপাতালে নিতে বলা হয়েছিল।

তারামন বিবির ছেলে আবু তাহের বলেন, রাজীবপুর হাসপাতালের চিকিৎসক নিয়মিত বাড়িতে এসে মায়ের চিকিৎসা দিতেন। কিন্তু বুধবার রাতে মায়ের শরীরের অবস্থার অবনতি হলে ময়মনসিংহ নেওয়ার পরামর্শ দেন চিকিৎসক। তাই তাকে ময়মনসিংহ সিএমএইচ হাসপাতালে নেওয়া হয়। মায়ের অবস্থার অবনতি হওয়ায় হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে।

তারামন বিবি কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে বসবাস করছেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি