ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বুয়েটে শিক্ষার্থী হত্যা: রাবি শিক্ষার্থীদের আন্দোলনের ডাক

রাবি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫২, ৭ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবরার ফাহাদ (২১) নামে এক শিক্ষার্থীকে পিটিয়ে হত্যার ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলনের ডাক দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (৭ অক্টোবর) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ঢাকা -রাজশাহী মহাসড়ক অবরোধ কর্মসূচী পালন করবে শিক্ষার্থীরা।

রাবির অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রিমন বলেন, আজ আবরার ফাহাদ হত্যাকান্ডের শিকার হয়েছে কাল তো আমিও হতে পারি? একবার নিজেকে ফাহাদের জায়গায় কল্পনা করুন তো! আসুন নেমে যাই রাস্তায়! 

স্টুডেন্ট রাইটস এসোসিয়েশনের আহ্বায়ক সাকিব আল হাসান বলেন, আবরারের হত্যাকান্ডের মধ্যে দিয়ে আবারো প্রমাণিত হলো কোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিরাপদ নই। আমরা এই হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদের শাস্তি দাবিতে এ আন্দোলনের ডাক দেয়া হয়েছে। 

প্রসঙ্গত, আবরার ফাহাদ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। গতকাল রোববার রাত ২টায় বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে মরদেহ উদ্ধার করে হল প্রভোস্ট ও শিক্ষার্থীরা। 

রহস্যজনক মৃত্যুর ৮ ঘণ্টা আগে ভারতকে সমুদ্র বন্দর, পানি ও গ্যাস দেয়ার চুক্তির বিরোধিতা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাস দিয়েছিলেন বুয়েট ছাত্র আবরার ফাহাদ।

আই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি