ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

‘বৃক্ষের ন্যায় বঙ্গবন্ধু আমাদের ছায়া ছিলেন’

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১০:০৫, ৩১ আগস্ট ২০২০ | আপডেট: ১৫:৫৫, ৩১ আগস্ট ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বশস্ত্র মুক্তি সংগ্রাম করে আমাদের স্বাধীনতা এসেছে। তিনি বাংলার মানুষকে প্রিয় বন্ধু বৃক্ষের মতই ভালবাসা আর ছায়া দিয়ে পরম মমতায় আগলে রাখতেন। তবে পাকিস্থানের চক্রান্তে তার জন্য কাল হয়েছিল তাদের এদেশের দোশররা। যখন তিনি স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরোলসভাবে কাজ করছেন, ঠিক তখনই ১৫ আগষ্ট স্বপরিবারে জাতির পিতাকে হত্যা করা হয়। তিনি যেমন গাছকে ভালবাসতেন তেমনি বাংলার মানুষকে হৃদয়ে আগলে রাখতেন। তার উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পাশাপাশি সবুজ সোনার বাংলা গড়তে উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি মুজিব বর্ষে ঘোষণা দিয়ে সবাইকে বলেছেন ৩টি করে গাছ লাগাতে। 

গতকাল রোববার সন্ধ্যায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের সোনাতনী উচ্চ বিদ্যালয় চত্তরে মুজিব বর্ষ উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে দেশব্যাপী বৃক্ষ রোপন ও বিতরণ কর্মসূচির অংশ হিসেবে এলাকাবাসীর মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতারা বক্তব্যে এসব কথা বলেন। 

এ সময় সোনাতনী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আবুল কায়েস মিঞার সভাপতিত্বে স্থানীয় সাংসদ হাসিবুর রহমান স্বপন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

তখন কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য নুর হোসেন সৈকত, শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান, টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আবুল মুনসুর মিঞা জুয়েল, আওয়ামী লীগ নেতা আব্দুল হাই, রফিকুল ইসলাম বাবলা, মোস্তাক আহমেদ, এ্যাড. মামুনুর রশিদ লিয়াকত, আমিরুল ইসলাম শাহু, যুবলীগ নেতা কামরুল ইসলাম হিরক, স্বেচ্ছাসেবকলীগ নেতা শেখ কাজল, আলামিন হোসেন, ছাত্রলীগ নেতা মারুফ হোসেন সুনাম, শেখ রাসেল, বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সবুজ বৃক্ষ, নির্মল পরিবেশ এই নিয়েই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  বাংলাদেশ। এই দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে উন্নত, সমৃদ্ধের পথে এগিয়ে যাচ্ছে। আমাদের সবাইকে দেশকে এগিয়ে নিতে কাজ করতে হবে। এখন আমাদের সবার চেষ্টাই হবে পৃথিবীতে মাথা উচুঁ করে দাঁড়ানো। মুক্তিযদ্ধের চেতনা নিয়ে অগ্রসর বাংলাদেশ আর কখনো পিছিয়ে যাবে না।  

এরপর অতিথিরা কৈজুরী ইউনিয়নের কয়েকটি স্থানে গাছের চারা রোপণ ও বিতরণ করেন। 

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি