ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বেনজেমার গোলে শীর্ষস্থান আরও মজবুত রিয়ালের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭, ২ ডিসেম্বর ২০২১

লা লিগায় শীর্ষস্থান আরও মজবুত করলো রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার একমাত্র গোলে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জয় পেয়েছে তারা। সবশেষ ১২ ম্যাচ অজেয় থাকা রিয়াল শুরু থেকে বলের নিয়ন্ত্রণে আধিপত্য ধরে রাখে। তবে আক্রমণে ধার ছিল না তেমন একটা।

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে ম্যাচটি ১-০ গোলের জয় পেয়েছে রিয়াল। জয়সূচক গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। এই জয়ে অন্যদের ধরাছোয়ার বাইরে চলে গেল কার্লো আনচেলত্তির দল।

ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম ভালো সুযোগটি পায় রিয়াল। বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে ভিনিসিউস জুনিয়র দারুণ ক্রস বাড়িয়েছিলেন দূরের পোস্টে থাকা বেনজেমার উদ্দেশ্যে। কিন্তু বিলবাও গোলরক্ষক উনাই সিমোন দ্রুত পথ আগলে দাঁড়ানোয় ঠিকঠাক শট নিতে পারেননি বেনজেমা।

২৬তম মিনিটে ইকের মুনিয়াইনের ফ্রি কিকে রাউল গার্সিয়ার ডাইভিং হেড কোনোমতে পা দিয়ে আটকে দেন রিয়ালের গোলরক্ষক থিবো কোর্তোয়া। তবে প্রথমার্ধের শেষ দিকে বিলবাওয়ের রক্ষণে চাপ বাড়াতে থাকে রিয়াল। 

ম্যাচের ৪০তম মিনিটেই কাঙিক্ষত গোল পেয়ে যায় রিয়াল। লুকা মদ্রিচের পাস ধরে প্লেসিং শটে বল জালে পাঠান বেনজেমা। এনিয়ে লিগে ফরাসি ফরোয়ার্ডের গোল হলো ১২টি। এই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্থে ফিরে সহজ কিছু সুযোগ হাতছাড়া করে রিয়াল। ৭১তম মিনিটে বিলবাওয়ের এক খেলোয়াড়কে বোকা বানিয়ে বল নিলেও শেষ পর্যন্ত নিয়ন্ত্রণে রাখতে পারেননি ভিনিসিউস জুনিয়র।

নির্ধারিত সময় শেষের পাঁচ মিনিট আগে মিলিতাওয়ের হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করে বিলবাও। কিন্তু হাত ঠিক পজিশনে থাকায় রেফারির সাড়া মেলেনি। 

যোগ করা সময়ে বিলবাওয়ের কর্নার কোর্তোয়া ফিস্ট করে ফেরালে ৩ পয়েন্ট নিশ্চিত হয়ে রিয়াল মাদ্রিদের।

লা লিগায় এই নিয়ে টানা পাঁচ জয়ে ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। ২৯ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল সোসিয়েদাদ।

আর টানা দুই ড্রয়ের পর হেরে গেল বিলবাও। ১৫ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে তারা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি