ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বেনাপোলে ১৩টি স্বর্ণের বারসহ নারী পাচারকারী আটক

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ২১:২২, ২৯ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ২১:২৪, ২৯ সেপ্টেম্বর ২০২০

যশোরের শার্শা সীমান্ত থেকে ১৩টি স্বর্ণের (১.৫২৬ কেজি) বারসহ পপি খাতুন (২৪) নামে এক নারী পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার সকাল ৯টার দিকে বেনাপোলের শিকড়ি বটতলা থেকে তাকে আটক করা হলেও বিকাল ৫টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিজিবি সাংবাদকর্মীদের অবহিত করেন। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মুল্য ৯১ লাখ ৫১ হাজার ৮ শত টাকা। আটককৃত পপি পুটখালী পশ্চিমপাড়া গ্রামের কামাল হোসেনের স্ত্রী।

খুলনা ২১ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শার্শার পাঁচভুলট বিওপি’র একটি টহল দল মঙ্গলবার সকাল ৯টার দিকে বেনাপোলের শিকড়ি বটতলা বালুরমাঠ ব্রিজের উপর হতে পপি খাতুনকে আটক করা হয়।পরে তার দেহ তল্লাশি করে ১.৫২৬ কেজি ওজনের ১৩টি স্বর্ণের বারসহ আটক করা হয়। যার আনুমানিক মূল্য ৯১ লাখ ৫১ হাজার ৮শত টাকা। আটককৃত আসামীকে সোনার বারসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান। 

এদিকে বিজিবির হাতে স্বর্ণ আটকের ঘটনার কথা স্থানীয় সংবাদকর্মীরা গোপন তথ্যে জানতে পেরে বেলা ১১টার দিকে ওই ক্যাম্প এলাকায় যান। এবিষয়ে জানার জন্য পাঁচভুলোট ক্যাম্পের সামনে প্রায় ৩ ঘন্টা  অপেক্ষা করলেও বিজিবি সাংবাদিকদের কোন তথ্য প্রদান করেননি। এমনকি ক্যাম্পের মধ্যে প্রবেশ করতেও দেননি। এ নিয়ে স্থানীয় সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃস্টি হয়েছে। তবে বিজিবি পক্ষ থেকে বলা হয়েছে সংবাদ সংগ্রহ করতে অনেক সাংবাদিক আসায় করোনার কারণে কাউকে ভিতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি