ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বেশি দামে চাল বিক্রি করায় ৬ ব্যবসায়ীকে জরিমানা

বাগেরহাট প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:৪৪, ২৩ মার্চ ২০২০

চালের বাজারে অভিযান চালান ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফুল আলম। ছবি: একুশে টেলিভিশন

চালের বাজারে অভিযান চালান ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফুল আলম। ছবি: একুশে টেলিভিশন

করোনা ভাইরাসকে পূঁজি করে বাগেরহাটের চিতলমারীতে অতিরিক্ত দামে চাল বিক্রি করায় ৬ ব্যবসায়ীকে এক লাখ ২৫ টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া, সদ্য বিদেশ ফেরতদের বাসার সামনে সরকারিভাবে লাল পতাকা টানানো এবং  সকল গরুরহাট বন্ধের নির্দেশ দেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফুল আলম।

সোমবার (২৩ মার্চ) দুপুরে বাগেরহাটের চিতলমারী উপজেলায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় তিনি এই অর্থদণ্ডের আদেশ দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- চিতলমারী উপজেলা সদর বাজারের নাজমুল শেখ, পরিতোষ কীর্ত্তনীয়া, চন্দ্র শেখর হাজরা, পরিতোষ সাহা, প্রদীপ সাহা ও ইসমাইল হোসেন। 

ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম বলেন, করোনা ভাইরাসকে পূঁজি করে কতিপয় অসাধু ব্যবসায়ী অতিরিক্ত দামে চাল বিক্রি করছিল। এ খবর পেয়ে চিতলমারী উপজেলা সদর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

অতিরিক্ত দামে চাল বিক্রির দায়ে চাল ব্যবসায়ী নাজমুল শেখকে ২০ হাজার, পরিতোষ কীর্ত্তনীয়াকে ৩০ হাজার, চন্দ্র শেখর হাজরাকে ২০ হাজার, পরিতোষ সাহাকে ৩০ হাজার, প্রদীপ সাহাকে ১৫ ও ইসমাইল হোসেনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। 

এ ছাড়া জনগুরুত্ব বিবেচনা করে সদ্য বিদেশ ফেরতদের বাসার সামনে সরকারিভাবে লাল পতাকা টানানো এবং চিতলমারী উপজেলার সকল গোহাট বন্ধের নির্দেশ দেয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে তিনি উল্লেখ করেন।

অন্যদিকে নভেল করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাগেরহাটের একমাত্র যৌনপল্লীর কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে। সোমবার (২৩ মার্চ) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাগেরহাট পৌরসভা ও সদর উপজেলা পরিষদের কর্মকর্তারা যৌন পল্লীর কর্মীদের বর্তমান করোনা পরিস্থিতি বুঝিয়ে বললে যৌন কর্মীরা স্ব-ইচ্ছায় তাদের  কার্যক্রম স্থগিত ঘোষণা দেন। পরে যৌনকর্মীদের চাল, ডাল, তেল, আলু, লবন, সাবানসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী প্রদান করা হয়।

এসময়, বাগেরহাটের জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, পৌর কাউন্সিলর আবুল হাসেম শিপন, তানিয়া খাতুন, যুব মহিলা লীগের আহবায়ক লুনা সিদ্দিকী, বাগেরহাট ফাউন্ডেশনের সম্পাদক আহাদ উদ্দিন হায়দার, পৌর মহিলা লীগ সম্পাদক সাদিয়া আফরোজ, ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সম্পাদক ডাবলু সরদার উপস্থিত ছিলেন।

যৌনপল্লীর সরদার নাসরিন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমরা গত ১৫ দিন ধরে সচেতন রয়েছি। জনপ্রতিনিধি ও প্রশাসনের লোকজন আমাদের কার্যক্রম সাময়িক বন্ধ রাখার জন্য বলেছেন। তাই আমরা সকল কার্যক্রম আপাতত বন্ধ রেখেছি। তবে যে সহযোগিতা আমরা পেয়েছি, তা খুবই অপ্রতুল। আরও বেশি সহযোগিতার প্রয়োজন বলে উল্লেখ করেন তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি