ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ব্যতিক্রমী ফুটবল খেলতে হবে: ক্লপ

প্রকাশিত : ১৬:০৪, ১৩ মার্চ ২০১৯ | আপডেট: ১৬:০৬, ১৩ মার্চ ২০১৯

মিসরীয় তারকা মহম্মদ সালাহর স্বপ্ন চ্যাম্পিয়ন্স লিগ জেতা। কিন্তু প্রিমিয়ার লিগের জন্য ‘মিশরের মেসি’ সেই স্বপ্ন বিসর্জন দিতেও রাজি। ‘ছোট থেকে স্বপ্ন দেখেছি চ্যাম্পিয়ন্স লিগ জেতার। কিন্তু লিভারপুলে এখন যা পরিবেশ তাতে ওখানকার মানুষ প্রিমিয়ার লিগের জন্য সব কিছু ছাড়তে রাজি,’ মন্তব্য করেছেন সালাহ। যোগ করেছেন, ‘তাই প্রিমিয়ার লিগের জন্য আমিও চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নকে সরিয়ে রাখতে পারি।’

আজ বুধবার মিউনিখে লিভারপুল বনাম বায়ার্ন মিউনিখের মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। অ্যানফিল্ডে প্রথম লেগ গোলশূন্য ড্র হয়েছিল। নিজেদের মাঠে বায়ার্ন যে ভয়ঙ্কর, তা জানিয়েছেন লিভারপুলের জার্মান ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ।

ক্লপের মন্তব্য, ‘আমরা প্রিমিয়ার লিগে ভাল খেলছি এটা ঘটনা। কিন্তু শুধু ভাল খেলা দিয়ে ওদের মাঠে বায়ার্নকে হারানো যাবে না। আমাদের ব্যতিক্রমী ফুটবল খেলতে হবে। ওদের নিজেদের মাঠ। আমাদের পায়ে বল এলেই গ্যালারি বাঁশি বাজাতে শুরু করবে। মাঠের বাইরেও বায়ার্নের পুরো দলটা কাজ করবে। তাই ওদের বিরুদ্ধে অ্যালিয়াঞ্জে জেতাটা মারাত্মক কঠিন। সেটাই বলছি ছেলেদের।’

ক্লপের ভয় বায়ার্নের রবার্ট লেয়নডস্কিকে নিয়েও। ‘রবার্টের তুলনা হয় না। একেবারে বিশ্বমানের ফুটবলার। ওর স্কিল অন্য রকমের। যা যে কোনওভাবে রুখে দেওয়া যায় না,’ বলেছেন ক্লপ।

এমন নয় যে লিভারপুলের জার্মান ম্যানেজার হাল ছেড়ে দিচ্ছেন। তার কথা, ‘মোটেই আমরা নেতিবাচক জায়গায় নেই। থাকলে প্রিমিয়ার লিগে এখন এই অবস্থায় থাকতাম না। অথচ মৌসুম শুরুর আগে আমাদের কেউ নম্বরই দিতে চায়নি। প্রিমিয়ার লিগ আর চ্যাম্পিয়ন্স লিগ এক নয় জানি। কিন্তু মনেপ্রাণে বিশ্বাস করি, প্রিমিয়ার লিগে পারলে ওরা চ্যাম্পিয়ন্স লিগেও হতাশ করবে না।’ লিভারপুলের দরকার অ্যাওয়ে গোল। তাদের ভয় অবশ্য একজনকে নিয়েই। তিনি এই মৌসুমে ২৬ গোল করা পোলিশ স্ট্রাইকার লেওনডস্কি।

সূত্র: আনন্দবাজার

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি