ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ব্যাচেলরদের আবাসন সমস্যা সমাধানে শাহবাগে সুপার হোমের যাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৬, ২৮ নভেম্বর ২০১৯

ঢাকায় পড়াশোনা অথবা চাকরির জন্য আসা ব্যাচেলরদের থাকার জায়গা বা বাসা ভাড়া নেওয়া এটা দীর্ঘদিনের সমস্যা। এই বিড়ম্বনা থেকে রক্ষা পেতে বাংলাদেশে প্রথম আন্তর্জতিক মানের সুবিধা নিয়ে নিউওয়েজ ইন্টারন্যাশনাল কোম্পানী লিমিটেডে রাজধানীর বিভিন্ন এলাকায় ‘সুপার হোম’ তৈরি করেছে।

ঢাকায় পড়াশোনা অথবা চাকরির জন্য আসা ব্যাচেলরদের থাকার জায়গা বা বাসা ভাড়া নেওয়া এটা দীর্ঘদিনের সমস্যা। এই বিড়ম্বনা থেকে রক্ষা পেতে বাংলাদেশে প্রথম আন্তর্জাতিক মানের সুবিধা নিয়ে নিউওয়েজ ইন্টারন্যাশনাল কোম্পানী লিমিটেডে রাজধানীর বিভিন্ন এলাকায় ‘সুপার হোম’ তৈরি করেছে।

বৃহস্পতিবার দুপুরে শাহবাগে নবনির্মিত ‘সুপার হোম’ উদ্বোধন করেন কোম্পানীর ব্যাবস্থাপনা পরিচালক ঝ্যাং লি গুয়াং, প্রধান পরিচালন কর্মকর্তা ঝ্যাং জিমিন এবং ডেপুটি জেনারেল ম্যানেজার রাসেল কবির।

প্রতিষ্ঠানটির প্রধান পরিচালক জিমি ঝাং বলেন, 'আমাদের স্বপ্ন যখন বাস্তবে রূপ পাবে, এ শহরের যেখানে আপনার কর্মস্থল বা শিক্ষা প্রতিষ্ঠান সেখানে আপনি একটি সুপার হোমের শাখা পেয়ে যাবেন। এতে করে যানজটের মত নাছোড় ঝামেলায় আপনার মূল্যবান সময় নষ্ট হবে না'।

সুপার হোমের ডেপুটি জেনারেল ম্যানেজার রাসেল কবির বলেন, 'ব্যাচেলরদের দুর্বিষহ জীবন থেকে রক্ষা করতে নিউওয়েজ ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড নিয়ে এসেছে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক মানের আবাসিক সেবা সুপার হোম। বাসা পাওয়া থেকে শুরু করে খাওয়া-দাওয়া অসুবিধায় ভুগতে হয় এই শহরে ব্যাচেলরদের। বিভিন্ন কারণে ছেলে বা মেয়েদের কাছে বাসা ভাড়া নেওয়া সোনার হরিণ পাওয়ার মতই। এই সমস্যা সমাধানের লক্ষ্যে আবাসন ব্যবস্থা 'সুপার হোম' তৈরি হয়েছে রাজধানীর বিভিন্ন এলাকায়।

তিনি আরো বলেন, 'এখানে না আছে বাজার করার দুশ্চিন্তা, না আছে কাপড় ধোয়ার ঝামেলা, এমনকি বাসা পরিবর্তনের ঝক্কি-ঝামেলাও পোহাতে হবে না। একটি ফরম পূরণের মাধ্যমে খুব সহজে এক শাখা থেকে অপর শাখায় যাওয়া যাবে'।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নেলসন ঝাং বলেন, 'সুপার হোমের ধারণাটাই খুব বিপ্নবাত্নক। শুধুই যে ব্যাচেলরদের জীবনযাপন বদলে দেবে তা নয়, বরং এ জনপদের শিক্ষা, পরিবহন, সামাজিক দর্শন, কর্মস্থান সহ বহু ক্ষেত্রে সুদূরপ্রসারী এবং গভীর প্রভাব রাখবে সুপার হোম'।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, 'প্রতিষ্ঠানটি বাংলাদেশ ২০১৭ সাল থেকে এখন পর্যন্ত ৬টি শাখা স্থাপন করেছে। প্রতিষ্ঠানটি ছেলেদের জন্য উত্তরা, বারিধারা, মধ্যবাড্ডা, মিরপুর ও শাহবাগে পাঁচটি শাখা রয়েছে এবং মেয়েদের জন্য মিরপুরে একটি শাখা চালু রয়েছে। সুপার হোমে থাকতে খরচ হবে, স্ট্যান্ডার্ড ক্লাস ৬ হাজার ৯৯৯ টাকা, বিজনেস ক্লাস ৭ হাজার ৯৯৯ টাকা এবং ফাস্ট ক্লাস ৮ হাজার ৯৯৯ টাকা।

সুপার হোমের সুবিধা উল্লেখ করে আরো বলা হয়, সকল ধরনের আধুনিক সুযোগ-সুবিধা রয়েছে এখনে। যেকোনো বয়সের নারী বা পুরুষ যারা শান্তির বলয়ে আর নিরাপদ আশ্রয়ে ব্যাচেলর জীবন আরাম-আয়েশে কাটাতে চান তাদের জন্য সুপার হোমের দ্বার খোলা সব সময়। নিউওয়েজ এর লক্ষ আগামী তিন বছরের মধ্যে ঢাকায় গুরুত্বপূর্ণ স্থানে সুপার হোমের আরো ১০০টি শাখা খোলা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি