ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর সরকারি কলেজে পিঠা উৎসব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০০, ২৯ ফেব্রুয়ারি ২০২০

গ্রাম-বাংলার মানুষের  চিরায়ত ঐহিত্য ও সংস্কৃতিকে স্মরণে রেখে ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর সরকারি ডিগ্রী কলেজে বর্ণিল এক আয়োজনে প্রথমবারের মত পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। একদিকে হরেক রকমের রসালো পিঠার সমাহার ছিল উৎসবে,অন্যদিকে চলছিল শিক্ষার্থীদের নিজস্ব পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। 

শনিবার দুপুরে ফিতা কেটে এই উৎসবের উদ্বোধন করেন ফরহাদ হোসেন সংগ্রাম। তিনি অনুষ্ঠানের আয়োজন দেখে প্রশংসা করেন আয়োজকদের। ঘুরে ঘুরে দেখেন স্টলগুলো। 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ, অধ্যক্ষ মো. আলমগীর,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার,ওসি তদন্ত কবির হোসেন রহমান প্রমূখ। 

দিনব্যাপী উৎসবে শিক্ষার্থীদের অংশগ্রহণে কলেজ মাঠে দৃষ্টিনন্দন নকশা আর ভিন্ন স্বাদের বাহারি পিঠাপুলির ২৫টি স্টল সাজিয়ে বসেছিল। এখানে আগত দর্শকরা এক স্টল থেকে অন্য স্টল ঘুরে ঘুরে স্বাদ নিয়েছে হরেক রকম স্বাদের পিঠা। দিনব্যাপী অনুষ্ঠানে গ্রাম-বাংলার চির ঐহিত্য লাঠি খেলা, নৃত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে কলেজের শিক্ষার্থীরা নাচ-গানে অংশ নেন। অনুষ্ঠানে কলেজের শিক্ষক জামিল ফোরকান,আবদুল হক,সুশান্ত কুমার দাস, মাঈনুদ্দিন ভুইয়া, প্রার্থ প্রতিম সৌম, সৈয়দ লুৎফর হায়দারসহ কলেজের শিক্ষার্থী,শিক্ষক,কর্মচারি অংশগ্রহণ করেন।

কেআই/আরকে


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি