ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযুদ্ধে ব্যবহৃত মর্টার শেল উদ্ধার

ব্রাহ্মণবাড়িযা প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৩, ৩০ নভেম্বর ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একাত্তরের স্বাধীনতা যুদ্ধের সময়ের একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরে আখাউড়া পৌরসভার দুর্গাপুর গ্রাম থেকে মর্টার শেলটি উদ্ধার করা হয়। বর্তমানে মর্টার শেলটি পুলিশ পাহারায় দুর্গাপুর গ্রামেই আছে। 

নিরাপত্তা বাহিনীর মাইন বিশেষজ্ঞ দলের সদস্যরা উক্ত শেলটি পরীক্ষা করবেন বলে পুলিশ জানিয়েছেন। ঘটনাস্থলে নিয়োজিত আখাউড়া থানার এসআই তাজুল ইসলাম জানায়, দুর্গাপুর গ্রামের পূর্বপাড়ার সোহরাব মিয়ার (৪০) বসতভিটায় নতুন একটি পাকা বাড়ি নির্মাণের জন্য মাটি খোঁড়ার কাজ করছিলেন। 

এক পর্যায়ে পরিত্যক্ত মর্টার শেলটির দেখা মেলে। এসময় তা দেখতে উৎসুক জনতার ভিড় জমে। পুলিশ প্রশাসন ঘটনা জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করে এবং ঘটনাস্থলটি পুলিশ পাহারায় রাখা হয়েছে। ধারণা করা হচ্ছে, শেলটি বাংলাদেশ-পাকিন্তান যুদ্ধের সময় ফেলে রাখা হয়। তবে মর্টার শেলটি নিস্ক্রিয় কি না তা আপাতত বলা যাচ্ছে না। বর্তমানে মর্টার শেলটি পুলিশ পাহারায় ঘটনাস্থলেই রাখা হয়েছে। 

আখাউড়া থানার অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী জানায়, মর্টার শেলটি পুরাতন এবং পরিত্যক্ত। মাটির নিচ থেকে উদ্ধার হয়েছে। মর্টার শেল পরীক্ষার জন্য নিরাপত্তা বাহিনীর বিশেষজ্ঞ দলকে খবর দেয়া হয়েছে তারা আসলেই জানা যাবে মর্টার শেলটি সক্রিয় কিনা। বর্তমানে মর্টার শেল পুলিশের বিশেষ পাহারায় রাখা হয়েছে।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি