ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

‘ব্রিটিশদের ট্যাংকার জব্দ করে সাম্রাজ্যবাদের দর্প চূর্ণ করা হয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৩, ২৬ জুলাই ২০১৯

ইরানের ওপর কোনও বহিঃশক্তি তার দৃষ্টিভঙ্গি চাপিয়ে দিতে পারবে না বলে মন্তব্য করেছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিন বা আইআরজিসি’র প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি। বলেছেন, যতদিন পর্যন্ত ইরানের ন্যায়সঙ্গত দাবিগুলোকে স্বীকৃতি দেয়া না হবে ততদিন প্রতিরোধকামী পদক্ষেপের মোকাবিলায় শত্রুর পশ্চাদপসরণ অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার ইরানের দক্ষিণাঞ্চলীয় খুজিস্তান প্রদেশের বিভিন্ন ঘাঁটি পরিদর্শন করতে গিয়ে তিনি এ সব কথা বলেন। 
জেনারেল সালামি বলেন, শত্রুদেরকে ইরানি জনগণের দৃঢ় ইচ্ছাশক্তির প্রতি সম্মান জানাতে হবে। ইরান কোনও চাপের কাছে নতি স্বীকার করবে না বলে উল্লেখ করেন তিনি। বলেন, চাপ প্রয়োগ বা নিষেধাজ্ঞা আরোপ করে ইরানকে ঠেকিয়ে রাখা যাবে না। যারা এর আগে দাবি করেছিল ইরানকে এক ফোটা তেলও বিক্রি করতে দেবে না এখন তারা তাদের অবস্থান থেকে পিছু হটে গেছে।

জেনারেল সালামি ইরানি জনগণের সম্মান নিয়ে ছিনিমিনি খেলার ব্যাপারে শত্রুকে সতর্ক করে দেন। 

তিনি বলেন, ইরানের অগ্রগতি থামিয়ে রাখার ক্ষেত্রে বুড়ো সাম্রাজ্যবাদী শক্তির (ব্রিটেন) অনেক বড় ভূমিকা রয়েছে। কিন্তু এখন যদি সে ইরানের বিরুদ্ধে পেশীশক্তি প্রদর্শন করতে চায় তাহলে তার জেনে রাখা উচিত, ইরানিরা চারটি মার্কিন ও ব্রিটিশ যুদ্ধজাহাজের থাবার ভেতর থেকে ব্রিটিশদের তেল ট্যাংকার টেনে বের করে এনে জব্দ করেছে। এর মাধ্যমে সাবেক এই সাম্রাজ্যবাদী শক্তির দম্ভ চূর্ণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

সূত্র: পার্সটুডে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি