ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ভারতকে হেসেখেলে হারাল নিউজিল্যান্ড

প্রকাশিত : ০৯:২৭, ২৬ মে ২০১৯

ব্যাটিং আর বোলিংয়ের চমৎকার নৈপূণ্যে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতকে সহজেই হারিয়েছে নিউজিল্যান্ড। ট্রেন্ট বোল্ট ও জেমস নিশামের চমৎকার বোলিংয়ের পর রস টেইলর ও কেন উইলিয়ামসনের ফিফটিতে এ জয় পায় নিউজিল্যান্ড।

শনিবার লন্ডনের কেনিংটন ওভালে ৬ উইকেটে জয় পায় নিউজিল্যান্ড। ৭৭ বল বাকি থাকতেই ১৮০ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে নিউজিল্যান্ড।

এদিকে কোনো বিভাগেই খুব একটা ভালো করতে পারেনি ভারত।

টস জিতে ব্যাটিং নেন ভারত অধিনায়ক বিরাহ কোহলি। প্রথম চার ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পারেন কেবল তিনিই। ট্রেন্ট বোল্টের সুইংয়ে পরাস্ত হয়ে দ্রুত ফিরেন রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও লোকেশ রাহুল। টপ অর্ডারের বিরল ব্যর্থতায় লম্বা সময় ব্যাটিং করে দলকে টেনে তোলার সুযোগ পান মিডল অর্ডার ব্যাটসম্যানরা।

হার্দিক পান্ডিয়া, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। নিউজিল্যান্ডের পেসারদের দারুণ বোলিংয়ের সামনে বুক চিতিয়ে লড়াই করেন কেবল রবীন্দ্র জাদেজা। দুই ছক্কা ও ছয় চারে ৫০ বলে খেলেন ৫৪ রানের ইনিংস। কুলদীপ যাদবের সঙ্গে অষ্টম উইকেটে ভারতকে একমাত্র পঞ্চাশ ছোঁয়া জুটি উপহার দেন তিনি।

সুইং দিয়ে শুরুতে ভারতকে কাঁপিয়ে দেওয়া বোল্ট ৩৩ রানে নেন ৪ উইকেট। মিডল অর্ডারে ছোবল দেওয়া নিশাম ৩ উইকেট নেন ২৬ রানে।

রান তাড়ায় শুরুতেই কলিন মানরোকে হারায় নিউজিল্যান্ড। আরেক ওপেনার মার্টিন গাপটিলকে বেশিক্ষণ টিকতে দেননি পান্ডিয়া।

টেইলরের সঙ্গে ১১৪ রানের জুটিতে দলকে সহজ জয়ের পথে নিয়ে যান উইলিয়ামসন। ৬ চার ও এক ছক্কায় ৬৭ রান করা নিউ জিল্যান্ড অধিনায়ককে ফিরিয়ে জুটি ভাঙেন যুজবেন্দ্র চেহেল। ৭৫ বলে আট চারে ৭১ রান করা টেইলরকে থামান জাদেজা।

চার পেসারকে খুব একটা ব্যবহার করেননি কোহলি। জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর, মোহাম্মদ শামি ও পান্ডিয়াকে দিয়ে চার ওভার করে বোলিং করান ভারত অধিনায়ক।

বাংলাদেশের বিপক্ষে কার্ডিফে আগামী মঙ্গলবার নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে খেলবে ভারত। একই দিন ব্রিস্টলে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৩৯.২ ওভারে ১৭৯ (রোহিত ২, ধাওয়ান ২, কোহলি ১৮, রাহুল ৬, পান্ডিয়া ৩০, ধোনি ১৭, কার্তিক ৪, জাদেজা ৫৪, ভুবনেশ্বর ১, কুলদীপ ১৯, শামি ২*; সাউদি ১/২৬, বোল্ট ৪/৩৩, ডি গ্র্যান্ডহোম ১/১২, ফার্গুসন ১/৩৩, নিশাম ৩/২৬, স্যান্টনার ০/১৯, সোধি ০/১৮)

নিউ জিল্যান্ড: ৩৭.১ ওভারে ১৮০/৪ (গাপটিল ২২, মানরো ৪, উইলিয়ামসন ৬৭, টেইলর ৭১, নিকোলস ১৫*, ব্লান্ডেল ০*; ভুবনেশ্বর ০/২৭, বুমরাহ ১/২, শামি ০/১৬, পান্ডিয়া ১/২৬, চেহেল ১/৩৭, কুলদীপ ০/৪৪, জাদেজা ১/২৭)

ফল: নিউ জিল্যান্ড ৬ উইকেটে জয়ী


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি