ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ভারতীয় ক্রিকেটারের আত্মহত্যা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৬, ১৬ আগস্ট ২০১৯

ঝুলন্ত মরদেহ উদ্ধার হল ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার ভিবি চন্দ্রশেখরের (৫৭)। বৃহস্পতিবার সন্ধ্যায় চেন্নাইয়ের বাড়িতে পাখার সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তাকে। তবে ঘটনাস্থল থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি বলে জানিয়েছেন তদন্তকারী পুলিশ অফিসার সেন্থিল মুরুগান।

চন্দ্রশেখরের স্ত্রী সৌম্য পুলিশকে জানান, স্থানীয় সময় বৃহস্পতিবার বিকাল ৫টা ৪৫ মিনিটে পরিবারের সবার সঙ্গে চা খেয়ে বাড়ির দু’তলায় প্রাক্তন ক্রিকেটার নিজের বেডরুমে চলে যান। সন্ধ্যায় দরজায় ধাক্কা দিয়ে কোনও সাড়া না মিললে তিনি জানালায় উঁকি দিয়ে চন্দ্রশেখরকে পাখার সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। সম্প্রতি নিজের ক্রিকেট ব্যবসায় ক্ষতির মুখ দেখতে হওয়ায় চন্দ্রশেখর মানসিক অবসাদে ভুগছিলেন বলে জানান সৌম্য।

চন্দ্রশেখর তামিলনাড়ু প্রিমিয়র লিগের ফ্র্যাঞ্চাইজি ভিবি কাঞ্চি বীরান্সের মালিক ছিলেন। এছাড়া ভিবি’স নেস্ট নামে একটি ক্রিকেট অ্যাকাডেমিও চালাতেন প্রাক্তন ভারতীয় তারকা। চন্দ্রশেখরের মরদেহ রয়াপেত্তা সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

জাতীয় দলের হয়ে ৭টি ওয়ানডে খেলেছেন তামিলনাড়ু থেকে উঠে আসা এ মারকুটে ব্যাটসম্যান। আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিত চন্দ্রশেখরের ঘরোয়া ক্রিকেট খেলার বিপুল অভিজ্ঞতা ছিল। ৮১টি প্রথম শ্রেনীর ম্যাচে ৪৯৯৯ রান করেছেন তিনি।

১৯৮৭-৮৮ মৌসুমে রঞ্জি ট্রফি জয়ী তামিলনাড়ু দলের সদস্য ছিলেন চন্দ্রশেখর। শুধু তামিলনাড়ুর হয়েই নয়, চন্দ্রশেখর ঘরোয়া ক্রিকেট খেলেছেন গোয়ার হয়েও। পরে জাতীয় নির্বাচক, রাজ্য দলের কোচ, ক্রিকেট প্রশাসক ও ধারাভাষ্যকার রূপেও কাজ করেছেন। ২০০৮ সালে আইপিএল আত্মপ্রকাশের পর চেন্নাই সুপার কিংস ফ্রাঞ্চাইজির প্রথম অপরেশন ডিরেক্টর ছিলেন চন্দ্রশেখরই।

আর ১৯৮৮ সালে ইরানি ট্রফিতে অবশিষ্ট ভারত একাদশের বিরুদ্ধে মাত্র ৫৬ বলে সেঞ্চুরি করেছিলেন চন্দ্রশেখর। ২০১৬ সালে ঋষভ পন্ত রঞ্জি ট্রফিতে ৪৮ বলে শতরান করার আগে পর্যন্ত চন্দ্রশেখর ছিলেন প্রথম শ্রেনীর ক্রিকেট দ্রুততম শতরানকারী ভারতীয় ব্যাটসম্যান।

এদিকে, চন্দ্রশেখরের আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এস বদ্রিনাথ, কৃষ্ণমাচারি শ্রীকান্ত, অনিল কুম্বলে, সুরেশ রায়নার মতো তারকা ক্রিকেটার।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি