ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ভারতের বিপক্ষে তীরে এসে তরী ডুবল যুবাদের

প্রকাশিত : ১৬:৩৪, ৪ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৬:৪০, ৪ অক্টোবর ২০১৮

ভারতের অনুর্ধ-১৯ দলের বিপক্ষে তীরে এসে তরী ডুবিয়েছে টাইগার যুবারা। ভারতের দেয়া ১৭৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৭০ রানের অলআউট হয়ে যায় শামীমরা। ফলে ২ রানের হার মানতে হয় হৃদয়দের।

এরআগে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। টাইগারদের আটোসাটো বোলিংয়ে মাত্র ১৭২ রানে গুটিয়ে যায় তারা। দুর্দান্ত বোলিং করেছেন বাঁহাতি পেসার শরিফুল, ১৬ রানে নিয়েছেন ৩ উইকেট। আর মৃত্যুঞ্চয় ৯.৩ ওভারে ২৭ রানে নিয়েছেন ২ উইকেট।

৩ রানে ওপেনার দেবদূতকে হারানো ভারতের সবচেয়ে লম্বা জুটিটা হয়েছে অঞ্জু রাওয়াত-ইয়াশভি জইশওয়ালের দ্বিতীয় উইকেটে। দুজনের ৬৩ রানের জুটি ভাঙে তৌহিদ হৃদয়ের অফ স্পিন। হৃদয়ের অফ স্পিন আর রিশাদ হোসেনের লেগ স্পিন বড় স্কোর গড়তে দেয়নি ভারতীয় মিডঅর্ডারকে।

১৭৩ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। শুরু থেকেই আসা যাওয়ার মিছিলে শামিল হয় টপ অর্ডারদের সবাই। ৬৫ রানের মধ্যে ৫টি উইকেট হারায়।

তবে শামীম হোসেন ও আকবর আলীর ৭৪ রানের ষষ্ঠ উইকেট জুটিতে জয়ের কাছাকাছি পৌঁছে যায় হৃদয়রা। দলীয় ১৩৯ রানে আকবর ৪৫ রান করে আউট হলেও সপাটে ব্যাট চালাতে থাকেন শামীম। কিন্তু ১৬১ রানের সময় যখন শামীম ৫৬ রানে ক্যাচ দিয়ে ফেরেন তখন জয়ের আশা নড়বড়ে হয়ে যায়।

দশম উইকেট জুটিতে দুই বোলার মিনহাজুর ও রাকিবুর জয়ের দিকে এগিয়ে যাচ্ছিলেন। ১৭০ রানে মিনহাজুর রান আউটের শিকার হলে প্রথমবারের মতো ফাইনালের ওঠার স্বপ্ন আর পূরন হয়নি যুবকদের।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি