ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ভিন্নষড়জ’র অনলাইন আলোচনা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৪, ২৭ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৫:২৬, ২৭ সেপ্টেম্বর ২০২০

ভিন্নষড়জ’র আলোচনা অনুষ্ঠানের পোস্টার

ভিন্নষড়জ’র আলোচনা অনুষ্ঠানের পোস্টার

‘ভিন্নষড়জ’ নামের একটি সংগঠনের আয়োজনে ‘শেকড় থেকে শিখরে প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিল্পকলার ভূমিকা’ শীর্ষক অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় অনলাইনের মাধ্যমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভিন্নষড়জ’র প্রতিষ্ঠাতা এ কে এম কৌশিক আহমেদের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন রবিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন মাতিন। 

এতে আলোচক ছিলেন ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সব্যসাচী সরখেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কুহেলী ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আশিক সরকার প্রমুখ। 

আলোচনায় বক্তারা বলেন, বাংলাদেশ বিনির্মানে প্রাতিষ্ঠানিক শিক্ষা প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিল্পকলাভিত্তিক সংগীত, নাট্যকলা, চারুকলা এবং নৃত্যকলা বিষয়গুলোর অন্তর্ভূক্তি সময়ের দাবি।  প্রধান অতিথি অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন বলেন, ‘শিল্পের প্রাতিষ্ঠানিক শিক্ষা ইতোমধ্যে উচ্চশিক্ষায় অন্তর্ভূক্তি রয়েছে। বর্তমান সরকার সংস্কৃতি বান্ধব। তাই সর্বস্তরের ধীরে ধীরে শিল্পকলার বিভিন্ন বিষয় পড়ানো হচ্ছে এবং আরও হবে।’

আলোচনা অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিন্নষড়জ সদস্যরা সংগীত পরিবেশন করেন।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি