ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভোলার ফেরিঘাটে ধাক্কাধাক্কিতে ৩ যাত্রী নদীতে

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১১, ২৫ জুলাই ২০২১

ঈদ-পরবর্তী সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধের তৃতীয় দিনে বৈরী আবহাওয়ার মধ্যেও ভোলার ইলিশা ফেরিঘাটে ঢাকামুখী যাত্রীদের ভীড় দেখা গেছে। সেখানে স্বাস্থ্যবিধি মানা তো দূরের কথা ধাক্কাধাক্কি করে ফেরিতে ওঠার প্রতিযোগিতা চলে।

রোববার (২৫ জুলাই) সকালে ফেরিঘাটে প্রায় ৫ শতাধিক যাত্রী অপেক্ষা ছিলেন। ফেরি আসার পরে 
বানের পানির মতো মানুষ ফেরিতে উঠতে থাকেন। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নৌ-পুলিশ, কোস্টগার্ড ও র‍্যাবের সদস্যরা ধাওয়া করলে ঢাকামুখী তিন যাত্রী নদীতে পরে যায়। পরে তারা সাঁতরে পারে উঠতে সক্ষম হয়।

নদীতে পরে যাওয়া তিন যাত্রীর মধ্যে একজন রুবেল হোসেন। তিনি বলেন, আমি একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করি, অফিস থেকে দুই দিনের ছুটি নিয়ে বাড়ি আসি। আজকের মধ্যে ঢাকা না পৌঁছাতে পারলে আমার চাকরিটা থাকবে না। তাই জরুরি ভিত্তিতে ঢাকা যাওয়া জন্য রওনা দিয়েছিলাম।

এদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু আবদুল্লাহ খান জানান, লকডাউনে ইলিশা ফেরিঘাটে সকাল থেকে যাত্রীদের চাপ বৃদ্ধি পাচ্ছে। তাদেরকে আমরা বুঝিয়ে বাড়ি ফেরানোর চেষ্টা করছি। ঘাটে ফেরি আসার এক পর্যায়ে যাত্রীরা আমাদের বাঁধা অতিক্রম করে ফেরিতে উঠতে গেলে তিনজন নদীতে পরে যায়। পরে স্থানীদের সহায়তায় তাদের উদ্ধার করা হয়।

ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী জানান, ফেরি ও লঞ্চঘাটে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি টিম রয়েছে। তাদের পাশাপাশি র‍্যাব, কোষ্টগার্ড, নৌ-পুলিশ ও জেলা পুলিশ সদস্যরা ঘাটে অবস্থান করছেন। বিদেশেগামী যাত্রী ও জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ফেরিতে উঠতে দেওয়া হচ্ছে না। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি