ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ভ্রমণ নিষেধাজ্ঞার সময় বাড়াল সৌদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪২, ৩০ জানুয়ারি ২০২১

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভ্রমণ নিষেধাজ্ঞার সময় বাড়িয়েছে সৌদি আরব। আকাশ, স্থল ও সমুদ্রপথের মাধ্যমে দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞা ১৭ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এর আগে এই নিষেধাজ্ঞা ৩১ মার্চ পর্যন্ত ঘোষণা করা হয়েছিল। খবর আল আরাবিয়া ও আরব নিউজের।

বিশ্বজুড়ে করোনা টিকা সরবরাহে সাম্প্রতিক যে বিলম্ব দেখা দিয়েছে সেটির কারণে এবং মহামারীর দ্বিতীয় ঢেউ বিবেচনা করে এই ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে।

নতুন ঘোষণায় সৌদি পররাষ্ট্রমন্ত্রী জানান, ৩১ মার্চের পরিবর্তে আগামী ১৭ মে দেশটির স্থল, জল ও আকাশসীমা পুরোপুরি খুলে দেওয়া হবে।

মার্কিন ওষুধ প্রস্তুতকারক সংস্থা ফাইজার ও জার্মান জৈবপ্রযুক্তি সংস্থা বায়োএনটেকের বানানো টিকার প্রয়োগ শুরু হয় সৌদি আরবে। এর মধ্যে ফাইজার ঘোষণা দিয়েছে, বিশ্বব্যাপী তাদের টিকা সরবরাহে বিলম্ব হচ্ছে। ফলে ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ানোর এমন সিদ্ধান্ত নিল সৌদি আরব কর্তৃপক্ষ।

ভ্রমণ নিষেধাজ্ঞা উঠে যাওয়া এবং সীমান্ত খুলে দেওয়ার আগে দেশটির অধিকাংশ মানুষের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হোক এটিই চায় সৌদি সরকার।

করোনার নতুন স্ট্রেইন সংক্রমিত হওয়ার আতঙ্ক দেখা দিলে গত ডিসেম্বরের শেষের দিকে ফের ফ্লাইট নিষেধাজ্ঞা দিয়েছিল সৌদি আরব। এরপর দুই দফায় নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়, যা এখন পর্যন্ত চলছে।

উল্লেখ্য, দেশটিতে এখন পর্যন্ত ৩ লাখ ৬৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৬৮ জনের।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি