ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মহিলা ভলিবল দলের সদস্যের শিরশ্ছেদ করল তালেবান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৯, ২০ অক্টোবর ২০২১ | আপডেট: ১৯:২১, ২০ অক্টোবর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

আফগানিস্তানের তালেবান আফগান জুনিয়র মহিলা জাতীয় ভলিবল দলের একজন সদস্যের শিরশ্ছেদ করেছে বলে দলের কোচ জানিয়েছেন।

আরও বিস্তারিত জানাতে গিয়ে দলের কোচ জানিয়েছেন, মাহজাবিন হাকিমি নামে এক মহিলা খেলোয়াড়কে অক্টোবরের শুরুতে তালিবানরা হত্যা করেছে, কিন্তু হত্যার বিষয়ে কেউ জানতে পারেনি কারণ জঙ্গিরা তার পরিবারকে বিষয়টি প্রকাশ না করার জন্য হুমকি দিয়েছে।

উল্লেখযোগ্যভাবে, আফগানিস্তান সরকার তালিবানদের দখলে যাওয়ার আগে মাহজাবিন কাবুল পৌরসভা ভলিবল ক্লাবের হয়ে খেলেছিলেন। তিনি ক্লাবের অন্যতম তারকা খেলোয়াড় ছিলেন। কিছু দিন আগে, তার বিচ্ছিন্ন মাথা এবং রক্তাক্ত ঘাড়ের ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছিল। 

দলের কোচ আরও জানিয়েছেন যে অগাস্টে তালিবানরা আফগানিস্তান দখল করার আগে দলের খেলোয়াড়দের মধ্যে মাত্র দুইজন দেশ ছেড়ে পালাতে সক্ষম হয়েছিল। তিনি বলেন, মাহজাবিন হাকিমি অন্যান্য অনেক নারী ক্রীড়াবিদদের মধ্যে একজন ছিলেন, যারা দেশ ছেড়ে যেতে পারেননি এবং তালিবানের রোষানলে পড়েন। 

দলের কোচ আরও দাবি করেছেন যে তালিবান দেশ দখলের সময় থেকে জঙ্গিরা নারী ক্রীড়াবিদদের শনাক্ত করে হত্যার করার চেষ্টা করছে। তিনি আরও দাবি করেন যে জঙ্গিরা আফগান মহিলা ভলিবল দলের সদস্য যারা বিদেশী এবং দেশীয় প্রতিযোগিতায় অংশ নিয়েছিল এবং অতীতে মিডিয়া প্রোগ্রামে উপস্থিত হয়েছিল তাদের খুঁজছে। সূত্র: জিনিউজ

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি