ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাইক্রোচালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে হিলিতে মানববন্ধন

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৭, ২৫ জুলাই ২০২১

দিনাজপুরের হিলিতে রোহিঙ্গা বলে সম্বোধন করায় মাইক্রোচালক ইলিয়াস হোসেনকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ক্ষোভে উত্তাল হয়েছে স্থানীয় এলাকাবাসী। হত্যাকারী সাফিন ও লাবুসহ অন্যদের দ্রুত গ্রেফতার করে তাদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে মাইক্রোচালক ও এলাকাবাসী। 

রোববার (২৫ জুলাই) সকাল সাড়ে ১০টায় বাংলাহিলি মাইক্রোচালক সমিতি ও স্থানীয় এলাকাবাসীর আয়োজনে হিলি স্থলবন্দরের চারমাথা মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে আবারও একইস্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। 

এতে বিভিন্ন প্লাকার্ড নিয়ে মাইক্রোচালক, নারী-পুরুষসহ বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন। এসময় সেখানে মাইক্রোচালক সমিতির নেতারাসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে অংশ নিয়ে নিহত ইলিয়াসের ১৩ বছরের ছেলে সজিব বলেন, তারা আমার বাবাকে এইভাবে হত্যা করলো এখন আমাদেরকে কে দেখবে। আমার বাবার স্বপ্ন ছিল আমাকে বড় হয়ে পুলিশ বানাবে, তার স্বপ্ন ব্যর্থ হয়ে গেলো। আমার একটি ছোট বোন রয়েছে তার দায়িত্ব কে নিবে। আজ যাদের জন্য আমার বাবা চলে গেলো, তাদের ফাঁসি চাই।

নিহত ইলিয়াসের ভাই রুহুল হোসেন ও আব্দুর নূর বলেন, বিনা দোষে তারা ইলিয়াসকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। তাকে কোন কথা বলার সুযোগ দেওয়া হয়নি। ঈদের সময় যেখানে আনন্দ করার কথা, সেখানে সে আজ মাটিতে শায়িত। তার ছোট ছোট দুটি ছেলেমেয়ে রয়েছে এখন তাদেরকে কে দেখবে। হত্যাকারীদের গ্রেফতার করা হোক, অন্যথায় আমরা আরও কঠোর আন্দোলনে বাধ্য হবো। 

এদিকে আন্দোলনের সাথে একাত্নতা জানিয়ে হাকিমপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন বলেন, আমরা ইলিয়াস হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি চাই, ফাঁসি চাই। শুধু তারা নয়, যারা মদদ দিয়েছে, যারা পিছনে থেকে এদেরকে লাগিয়ে দিয়ে হত্যা করেছে তাদেরকেও আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, মরদেহের ময়না তদন্ত শেষে তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। ওই ঘটনায় ৫ জনকে আসামী করে নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে, তবে তারা ঘটনার পর থেকে পলাতক রয়েছে। 

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার হিলির বৈগাম এলাকায় আকতারুজ্জামান নামের এক ব্যক্তিকে রোহিঙ্গা বলে সম্বোধন করায় সে সহ তার স্বজনরা ইলিয়াসকে মারধর করে মাইক্রোস্টান্ডে ফেলে রেখে যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার সে মারা যায়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি