ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মাঠ থেকে উদ্ধার নবজাতকের ঠাঁই হলো কৃষকের ঘরে

বেনাপোল (যশোর) প্রতিনিধি:

প্রকাশিত : ২০:৪৮, ৩০ এপ্রিল ২০২০

যশোরের শার্শায় একদিনের সদ্য নবজাতক এক শিশুকে জীবিত উদ্ধার করেছেন বজলুর রহমান নামে এক কৃষক। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে শার্শা উপজেলার  কাঠুরিয়া গ্রামের একটি পটলের ক্ষেতের আইলের উপর থেকে শিশুটিকে উদ্ধার করেন তিনি। ধারনা করা হচ্ছে অবৈধ সম্পর্কের ফসল এই শিশুটি। লোক লজ্জার ভয়ে শিশুটি বস্তায় করে মাঠে ফেলে দিয়ে যাওয়া হয়েছে।

কৃষক বজলুর রহমান জানান, ভোরে পটলের ক্ষেতে কাজ করতে গিয়ে আইলের উপর একটি বস্তা পড়ে থাকতে দেখে, কৌতূহলবশত বস্তাটির কাছে যাই। এসময় বস্তার মধ্যে কিছু একটা নড়তে দেখে বস্তার মুখ খুলতেই দেখি তাতে সদ্য নবজাতক একটি শিশু কাপড়ে মোড়ানো অবস্থায় ছটফট করছে। শিশুটিকে বাড়িতে এনে প্রাথমিক পরিচর্যা করে সুস্থ করে তুলেছি। এ ঘটনা জানাজানি হলে মুহুর্তে উৎসুক জনতা শিশুটিকে এক নজর দেখার জন্য বজলুর রহমানের বাড়িতে ভীড় জমায়।

উলাশী ইউনিয়নের মহিলা ইউপি সদস্য মমতাজ বেগম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন এবং বজলুর রহমানের বাড়িতে গিয়ে শিশুটির বিষয় খোঁজ খবর নিয়েছি। কৃষক বজলুর রহমান দম্পতিও নিঃসন্তান হওয়ায় শিশুটিকে নিজের সন্তানের মতোই লালন পালন করতে ইচ্ছে প্রকাশ করেছেন বলে তিনি জানান। স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করে বজলুর রহমানের হাতে শিশুটিকে তুলে দেওয়া হয়েছে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি