ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মাদক নির্মূলে ধর্মগ্রন্থ ছুঁয়ে শপথ করেছেন চুনারুঘাট থানা পুলিশ

কামরুল হাসান শাকিম,হবিগঞ্জ

প্রকাশিত : ২৩:১০, ১৬ জুলাই ২০২০

হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার পুলিশ সদস্যরা মাদক নির্মূলে পবিত্র কোরআন ও অন্য ধর্মালম্বীদের পবিত্র ধর্মগ্রন্থ ধরে শপথ করে মাঠে নেমেছেন। বুধবার রাতে (১৫ জুলাই) ওসি, এসআই, এএসআইসহ ৭৬ জন পুলিশ নিজ নিজ পবিত্র ধর্মগ্রন্থ ধরে থানা প্রাঙ্গণে শপথ করেন। শপথ পাঠ করান মাধবপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন।

পুলিশের পক্ষ থেকে বলা হয়, কোনো মাদক ব্যবসায়ীকে ছাড় দেয়া হবে না বা মাদকের বিরুদ্ধে কোনো আপোষ করবে না কোনো পুলিশ সদস্য। আগামী  ৩০ সেপ্টেম্বরের মধ্যে চুনারুঘাট উপজেলাকে মাদকমুক্ত করা হবে।

থানার পক্ষ থেকে জানা যায়, এসময়ে মাদক ব্যবসায়ীদের তালিকা হালনাগাদ, মাদক ব্যবসায়ীদের সরকারি সুবিধা বন্ধ করা, থানায় মাদক ব্যবসায়ীদের পক্ষে তদবিরকারীদের তালিকা তৈরি করা এবং এ তালিকা সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো, দাগি মাদক ব্যবসায়ীর জামিন হলেও তাদের পুনরায় গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ, প্রত্যেক শুক্রবারে মসজিদে ইমামের পাশাপাশি থানার বিট অফিসারদের মাদকের বিষয়ে সচেতনতা তৈরি এবং বিভিন্ন এলাকায় সচেতনতা তৈরিতে প্রচারাভিযান ও মতবিনিময় সভা করাসহ বিভিন্ন পদক্ষেপ নিবে থানা পুলিশ। একই সঙ্গে মাদক ব্যবসায়ীদের ধরতে সাঁড়াশি অভিযান চলবে সারা উপজেলায়।

চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক বলেন, কোনো পুলিশ যাতে মাদকের বিষয়ে কোনো ধরনের গাফিলতি বা ইচ্ছা অনিচ্ছাকৃত আপোষ করতে না পারে এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অ্যাকশনে যান ও কোনো পুলিশ যাতে মাদক ব্যবসার সঙ্গে জড়িত হতে না পারেন সে জন্য থানার সব পুলিশকে কুরআন শরীফ এবং অন্য ধর্মাবলম্ববীদের তাদের পবিত্র ধর্মগ্রন্থ হাতে নিয়ে শপথ করেছেন।

তিনি বলেন, ইতিমধ্যে আমরা মাদকের বিরুদ্ধে অভিযান শুরু করেছি। আগামী দুই মাসে চুনারুঘাটকে মাদকমুক্ত ঘোষণা করা হবে। যা আমাদের পুলিশ মহাপরিদর্শকের নির্দেশ। সে লক্ষ্যেই আমরা পবিত্র গ্রন্থ নিয়ে শপথ করেছি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী আগামী ১৬ ডিসেম্বর দেশকে মাদকমুক্ত ঘোষণা করবেন। এর অংশ হিসেবে পুলিশের মহাপরিদর্শক মো. বেনজির আহমেদের নির্দেশে চুনারুঘাট থানা পুলিশ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে চুনারুঘাট থানাকে মাদকমুক্ত ঘোষণা করার শপথ নিয়েছে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি