ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মানব পাচারের অভিযোগে পরিচালক অনন্য মামুন আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ২৫ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৫:১০, ৮ জানুয়ারি ২০১৮

সাংস্কৃতিক অনুষ্ঠানের আড়ালে মানব পাচারের অভিযোগে বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুনকে কুয়ালালামপুরের একটি হোটেল থেকে আটক করেছে মালয়েশিয়ান পুলিশ। বর্তমানে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে।   

এদিকে অনুষ্ঠানে আগত ১৫ জন বাংলাদেশিকে কুয়ালালামপুরের জালান ইপোর পুত্রা কোর্ট কন্ডোমেনিয়ামের একটি এপার্টমেন্ট থেকে গ্রেফতার করে পুলিশ। 

জানা গেছে, অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ থেকে ৪৮ জনের একটি  গ্রুপ মালয়েশিয়ার উদ্দেশে আসেন। এ সময় কুয়ালালামপুরের এয়ারপোর্টে কয়েকজনকে আটক করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে নির্মাতা অনন্য মামুনকে আটক করা হয়। 

গত ২৩ ডিসেম্বর রাতে কুয়ালালামপুরে উইজমা এমসিএ কনফারেন্স সেন্টারে সিনেমাটিক বাংলাদেশি নাইটস নামক একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে গায়ক আসিফ, আঁখি আলমগীর, চিরকুট,  চিত্রনায়ক ইমন, নীরব, আনিকা কবির শখ, কবির তিথি, মিষ্টি জান্নাত, চ্যানেল আই সেরা কণ্ঠ ইউসুফ আহমদ খানসহ বাংলাদেশের বিভিন্ন অঙ্গনের শিল্পীরা অংশ নেন।  অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন দেবাশীষ বিশ্বাস।

নাম প্রকাশ না করার শর্তে বাংলাদেশ কমিউনিটির একজন জানান, গোপন সংবাদের ভিত্তিতেই তাকে আটক করা হয়। পুলিশ কর্তৃক মামুনের আটক হওয়ার খবরটি ছড়িয়ে পড়ার পর ওই সাংস্কৃতিক টিমের সদস্য শিল্পী ও কলাকুশলীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।

প্রতিবেদককে কয়েকজন বলেন, সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে মানব পাচারে মালয়েশিয়ার জনগণ ও সেদেশের সরকারের কাছে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন হচ্ছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত অনন্য মামুন মালয়েশিয়ান পুলিশের হেফাজতে রয়েছেন।

 

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি