ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা সভা

প্রকাশিত : ১৬:৫৯, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং চকবাজার অগ্নিকান্ডে নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২৪ ফেব্রুয়ারী) জালালাবাদ এসোসিয়েশন মালয়েশিয়ার উদ্যোগে কুয়ালালামপুর জালান ইম্বি রসনা বিলাস রেষ্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়।

১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারি রাষ্ট্রভাষা বাংলার দাবিতে তৎকালীন পূর্ব পাকিস্তানে আন্দোলনরত ছাত্রদের ওপর নির্বিচারে পুলিশের গুলিবর্ষণে সালাম, বরকত, রফিক, জব্বার, শফিউলসহ সকল ভাষা শহীদ ও বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানদের আত্মার মাগফেরাত কামনা ও বিনম্র শ্রদ্ধা জানাতে জালালাবাদ এসোসিয়েশন মালয়েশিয়ার সার্বিক সহযোগিতায় এবং সাধারণ সম্পাদক আহমাদুল কবিরের পরিচালনায় সংগঠনের নেতৃবৃন্দদের ‘শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন করা হয়।

পাশাপাশি গত ২০ ফেব্রুয়ারি ঢাকার চকবাজারে অগ্নিকান্ডে নির্মমভাবে নিহতের প্রতি শোক প্রস্তাব উপস্থাপন ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

সংগঠনের সহ সভাপতি মো. মহসিনুল কুদ্দুছের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন এসোসিয়েশনের যুগ্ন সাধারণ সম্পাদক মো. এনামুল হক এবং বক্তব্য প্রদান করেন, সাংগঠনিক সম্পাদক শেখ রুহেল দিলু, ওয়াদুদ খানঁ, হাবিবুর রহমান পারুল, মো. মানিক,নোমানুর রশিদ সায়েম প্রমূখ।

অনুষ্ঠানের শেষে সকল ভাষা শহীদ ও ঢাকার চকবাজারে অগ্নিকান্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি