ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মালয়েশিয়ায় ভূমিধস, ১৪ শ্রমিকের মৃত্যুর শঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৬, ২১ অক্টোবর ২০১৭

মালয়েশিয়ার উত্তর-পূর্বাঞ্চলের পেনাং প্রদেশের নির্মাণাধীন একটি সাইটে ভূমিধসে ১৪ প্রবাসী শ্রমিকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। এসব শ্রমিকদের অধিকাংশরাই বাংলাদেশ, ইন্দোনেশিয়ার। শনিবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে পেনাংয়ের জর্জ টাউন এলাকায় ভূমিধসের ঘটনা ঘটেছে

দেশটির স্থানীয় এক কর্মকর্তা বলেন, ধ্বংসস্তুপের নিচ থেকে দুই ইন্দোনেশীয় ও মিয়ানমারের এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আরো দুই শ্রমিককে আহত অবস্থায় ধসস্থল থেকে উদ্ধার করা হয়েছে। বাড়ি নির্মাণে কাজ করার সময় পাশের পাহাড়ের একটি টিলা ধসে পড়ে। এতে হতাহতের এ ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা আনুয়ার ওমর বলেন, দুটি মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও ১২ শ্রমিক। হতাহতের শিকার শ্রমিকরা সবাই বিদেশি।

পেনাং দ্বীপ সিটি মেয়র মাইমুনাহ শরিফ বলেন, দুর্ঘটনার কারণ পরিষ্কার নয়। তবে বৈরী আবহাওয়ায় গত কয়েকদিনের ভারী বৃষ্টির কারণে ভূমিধসের আশঙ্কা তিনি নাকচ করে দেন।

পেনাং ফায়ার সার্ভিস ও উদ্ধারবিভাগের পরিচালক সাদন মোখতার বলেন, হতাহতদের খুঁজে বের করতে ঘটনাস্থলে কে-৯ ইউনিট ও ডগ স্কোয়াডের তিনটি কুকুর মোতায়েনকরা হয়েছে।

তিনি বলেন, নিখোঁজ শ্রমিকদের অধিকাংশই বাংলাদেশ, ইন্দোনেশিয়ার হতে পারে। এছাড়া সেখানে মিয়ানমারের রোহিঙ্গা শ্রমিকও রয়েছেন। ভূমিধসস্থলে ৪৯ তলা বিশিষ্ট দুটি টাওয়ার নির্মাণের কাজ চলছে।

সূত্র:  রয়টার্স।

 

আর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি