ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

মালয়েশিয়ায় মহান স্বাধীনতা দিবস পালন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৭, ২৬ মার্চ ২০১৮

জাতি আজ সোমবার (২৬ মার্চ) স্বাধীনতার ৪৮তম বছরে পদার্পণ করছে, এ বড় আনন্দের বিষয়। একটি জাতির স্বাধীনতা তার ইতিহাসে যেমন গৌরবের, তেমনি বেদনার। অনেক রক্ত ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। আজ আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই সব জানা-অজানা শহীদকে, যারা তাদের বর্তমানকে বিসর্জন দিয়ে গেছেন এ দেশের ভবিষ্যৎকে সুন্দর করার জন্য। 

মালয়েশিয়ায় ঘড়ির কাটায় সময় সকাল ১০টা ৮ মিনিটে হাইকমিশন প্রাঙ্গনে প্রবাসী বাংলাদেশীরা একযোগে গেয়ে উঠলেন জাতীয় সংগীত ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি.... ’।

মুহুর্তের মধ্যে সেই সুরে মুখরিত হয়ে উঠে দূতাবাস প্রাঙ্গণ। মুখে মুখে উচ্চারিত হতে থাকে আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি.... । শুদ্ধভাবে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রাণিত করতে দূতাবাস এ উদ্যোগ গ্রহণ করে। আর এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দেশ প্রেমি প্রবাসী বাংলাদেশীরা।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে একযোগে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তলনে  অংশ নেন রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম, এয়ার কমডোর হুমায়ূন কবির, শ্রম কাউন্সিলর মো. সায়েদুল ইসলাম, দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ, মিনিষ্টার রইছ হাসান সারোয়ার, ফার্ষ্ট সেক্রেটারি মাসুদ হোসাইন, প্রথম সচিব শ্রম মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, কমার্শিয়াল উইং রাজিবুল আহসান, পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, ফার্ষ্ট সেক্রেটারি তাহমিনা ইয়াস মিন, শ্রম শাখার ২য় সচিব মো. ফরিদ আহমদ। 

এছাড়া আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনসহ বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার নেতৃবৃন্দ। পতাকা উত্তোলন শেষে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি