ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বিদেশিদের মিলন মেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৫, ২৭ মার্চ ২০১৮

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা ও কূটনীতিকদের সম্মানে আয়োজিত নৈশভোজে বসেছিল বিদেশিদের মিলন মেলা। সোমবার রাতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে কুয়ালালামপুর রেনিসনস হোটেলের বলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি ছাড়াও ৭০টি দেশের রাষ্ট্রদূতরা অংশগ্রহণ করেন।

রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া সরকারের ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রির উপমন্ত্রী ওয়াই বি দাতুকে হাজী আহমদ বিন হাজী মাসলান।

অনুষ্ঠানে কথায় কথায় উঠে আসে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের দীর্ঘ ইতিহাস। উপস্থিত বাংলাদেশি এবং বিদেশি অতিথিরাও আরো একবার জানলেন সেই ইতিহাস। বাংলাদেশ ও মালয়েশিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়।  এ সময় মহান স্বাধীনতা যুদ্ধে নিহত বীর শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম অতিথিদের সামনে স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত বাংলাদেশের সার্বিক অগ্রগতি তুলে ধরেন বিভিন্ন দেশের কূটনৈতিকদের সামনে । 

নৈশভোজে ৭০ টি দেশের কূটনৈতিক ছাড়াও উপস্থিত ছিলেন, মালয়েশিয়ার এমআইসির সাবেক সভাপতি ডাতুকে সেরী এস সামি ভেলু, দূতাবাসের ডিফেন্স উইং প্রধান এয়ার কমডোর হুমায়ূন কবির, শ্রম কাউন্সিলর মো. সায়েদুল ইসলাম, দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ, মিনিস্টার রইছ হাসান সারোয়ার, ফাস্ট সেক্রেটারি মাসুদ হোসাইন, প্রথম সচিব শ্রম মো. হেদায়েতুল ইসলাম মন্ডল, কমার্শিয়াল উইং রাজিবুল আহসান,পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, ফার্স্ট সেক্রেটারি তাহমিনা ইয়াস মিন, শ্রম শাখার ২য় সচিব মো. ফরিদ আহমদসহ প্রবাসী কমিউনিটি, মালয়েশিয়া আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন এবং বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার নেতৃবৃন্দসহ বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তার উপস্থিতিতে প্রাণবন্ত হয়ে উঠেছিল অনুষ্ঠানটি।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি