ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশি আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩২, ২১ অক্টোবর ২০১৭

মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ জন অবৈধ বিদেশী শ্রমিককে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। সেলাঙ্গুর ক্লাং জালান কেবুনে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

দেশটির ইমিগ্রেশন ডিরেক্টর জেনারেল দাতুকে সেরী মুস্তফার আলী গণমাধ্যমকে বলেন, স্থানীয় সময় সোমবার বিকেল সাড়ে ৩টায় একটি বড় সুপার মার্কেটের গুদামে কাজ করার সময় ১৫০ জন বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়। এর মধ্যে সঠিক ভ্রমন নথি না থাকায় ১১৩ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ৪০ জন নেপালি, ৩৯ জন বাংলাদেশি, ২৭ জন পাকিস্তানি, ৫ জন ভিয়েতনামি এবং দুই জন ভারতীয় নাগরিক রয়েছেন।

তিনি বলেন, ”চলতি বছরের প্রথম থেকে শুরু করে এ পর্যন্ত ১২ হাজার ২৪৯টি অভিযানে মোট ১ লাখ ৪৩ হাজার ৮৬৮ বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৭ হাজার ৯০৯ জনের কাছে কোনো বৈধ কাগজ পাওয়া যায়নি।”

তিনি আরও বলেন, ”এ সময়ে অবৈধ বিদেশিদের নিয়োগ দেয়ায় ১ হাজার ৮৭ জন নিয়োগকর্তাকেও আটক করা হয়েছে। এছাড়া চলতি বছরে এ পর্যন্ত ৪২ হাজার ৯৮৫ অবৈধ বিদেশিকে মালয়েশিয়া ছাড়তে হয়েছে। আমরা জনগণকে অবৈধ বিদেশিদের বন্দী করতে বলি না। কারও কাছে অবৈধ বিদেশিদের নিয়োগ দেয়ার তথ্য থাকলে অবিলম্বে আমাদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়েছে ।”

 

এমআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি