ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাশরাফির ব্রেসলেটের অর্থ দিয়ে নির্মাণ হবে হাসপাতাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২২, ৭ সেপ্টেম্বর ২০২০

নড়াইল-২ আসনের সাংসদ ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে ১০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণ করা হবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক গত ৪ সেপ্টেম্বর বড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এই ঘোষণা দেন। কয়েকদিন আগে নিলামে ওঠা মাশরাফির প্রিয় ব্রেসলেট ও জার্সি নিলামে বিক্রির অর্থ এই হাসপাতালে ব্যয় করা হবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষ থেকে বলা জানানো হয়েছে, মাশরাফি বিন মর্তুজার ব্যবহৃত ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকা, রংপুরসহ করোনায় কাজ করা কয়েকটি প্রতিষ্ঠানকে প্রদান করা হয়েছে। বাকি ২৫ লক্ষ টাকা এবং আলতাফ হোসেন ও আক্তারুন্নেছা ট্রাস্টের আর্থিক সহায়তায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মিত হবে। যেখানে ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেওয়া হবে।

হাসপাতালটি সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে। মাশরাফির ঘোষণা মোতাবেক ব্রেসলেট নিলামের টাকার কিছু অংশ করোনায় কাজ করা বিদ্যানন্দ ফাউন্ডেশন, বঙ্গবন্ধু স্কোয়াড ছাড়াও দুস্থ খেলোয়াড় এবং অসহায় মানুষের কল্যাণে ব্যয় করা হয়েছে। ব্রেসলেট এর বাকি টাকা এবং জার্সি বিক্রির অর্থ এই হাসপাতাল নির্মাণ কাজে ব্যয় হবে।

উল্লেখ্য, “নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান” এই শ্লোগানকে সামনে রেখে ২০১৭ সালে ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে নড়াইলে গঠিত হয়েছিলো নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর “রান ফর নড়াইল” ম্যারাথনের মাধ্যমেই সংগঠনটি যাত্রা শুরু করে, যার চেয়ারম্যান ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা নিজেই। মূলত স্বাস্থ্য, শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতি, পরিবেশসহ মোট ১১ টি বিভাগে কাজ শুরু করে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় নড়াইলের শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক হাসপাতালের নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন হেলথ কেয়ার সেন্টারে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, অ্যাডভোকেট আব্দুল মুকিত লাভলু, ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা অ্যাডভোকেট রেজাউল খবির রাজু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল সংসদের ভিপি হোসাইন আহম্মেদ সোহান, কামরুল আলম প্রমুখ।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি