ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মাস্ক পরা নিষিদ্ধ করলেন ফ্লোরিডার শেরিফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৬, ১৩ আগস্ট ২০২০ | আপডেট: ১৫:৪৭, ১৩ আগস্ট ২০২০

শেরিফ বিলি উডস

শেরিফ বিলি উডস

ফ্লোরিডার একজন প্রধান নির্বাহী তার অফিসের কর্মকর্তাদের মাস্ক না পরার নির্দেশ দিয়েছেন এবং তার দপ্তরে এ সংক্রান্ত নিরাপত্তা তৎপরতা নিষিদ্ধ করেছেন। যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় এ রাজ্যে প্রতিদিনের হিসাবে মৃতের সংখ্যা অনেক বেড়ে যাওয়া সত্ত্বেও তিনি এমন পদক্ষেপ গ্রহণ গ্রহণ করলেন। খবর এএফপি’র।

স্থানীয় সংবাদপত্র ওকালা স্টার ব্যানার জানায়, ফ্লোরিডার মধ্যাঞ্চলীয় ম্যারিওন কাউন্টির শেরিফ বিলি উডস নতুন করে মাস্ক নিষিদ্ধের সিদ্ধান্ত জানাতে মঙ্গলবার প্রতিনিধিদের মেইল করেন। সেই মেইল বার্তায় বলা হয়, ‘আমার কর্মচারি এবং আমার দপ্তরের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন বা কাজ করার সময় আপনাদের মাস্ক পরতে হবে না আমার এমন নির্দেশ বহাল থাকবে।’

তবে কারাগার, স্কুল, হাসপাতাল বা এ ভাইরাসে আক্রান্ত সন্দেহভাজন ব্যক্তিসহ কোন ব্যতিক্রম ক্ষেত্রে শেরিফ মাস্ক পরার সুযোগ রেখেছেন। উডস আরো বলেন, ‘আমাদের দেশে বর্তমান ঘটনাবলীর কারণে তিনি এ নির্দেশ দেন।

এক্ষেত্রে উডস বর্ণবাদ ও পুলিশের সহিংসতার বিরুদ্ধে সম্প্রতি ঘটা প্রতিবাদের কথা বুঝিয়েছেন বলে ধারণা করা হচ্ছে, যা দ্রুত দেশব্যাপী ছড়িয়ে পড়ে।

ফ্লোরিডা যুক্তরাষ্ট্রে মহামারি করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলোর অন্যতম হলেও সেখানে মাস্ক পরা বাধ্যতামূলক না। তবে যেসব ক্ষেত্রে সুপারিশ রয়েছে সেসব ক্ষেত্রে মাস্ক পরার কথা বলা হয়েছে। রাজ্যটিতে বুধবার কোভিড-১৯তে ২১২ জন প্রাণ হারিয়েছে। আর মঙ্গলবার সেখানে ২৭৬ জনের মৃত্যু হয়।

এ পর্যন্ত ফ্লোরিডায় করোনাভাইরাসে মোট ৮ হাজার ৭৬৫ জন প্রাণ হারিয়েছে এবং ৫ লাখ ৫০ হাজার ৯০১ জন আক্রান্ত হয়েছে। রাজ্যটির মোট জনসংখ্যা ২ কোটি ১০ লাখ।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি