ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাস্ক ব্যবহার করতে বলায় ব্যবসায়ীকে মারধর-অগ্নিসংযোগ, মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৮, ১৭ মে ২০২০

বসতঘরের একটা অংশে অগ্নিসংযোগের দৃশ্য- ছবি একুশে টিভি।

বসতঘরের একটা অংশে অগ্নিসংযোগের দৃশ্য- ছবি একুশে টিভি।

সিরাজগঞ্জের তাড়াশে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে স্বাস্থ্য ঝুঁকি হতে সবাইকে রক্ষায় প্রশাসনের জারি করা লকডাউনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি মুখে মাস্ক ব্যবহারের নির্দেশ দেয়া হয়েছে। তবে এই মুখে মাস্ক ব্যবহার করতে বলায় এবার মারপিট ও আগুন দিয়ে ঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার (১৬ মে) রাতে উপজেলার তাড়াশ সদর ইউনিয়নের দক্ষিণ মথুরাপুর গ্রামে এমন ঘটনা ঘটে। 

অভিযোগ সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যায় তাড়াশ উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ মথুরাপুর বাজারে এলাকার মৃত বাছের আলীর ছেলে আলাল উদ্দিন মুখে মাস্ক না পড়ে সামাজিক দূরত্ব না মেনে অবাধে চলাফেরা করছিল। তখন বাজারের ব্যবসায়ী একই গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে আব্দুল জলিল তাকে সামাজিক দূরত্ব বজায় রেখে ও মুখে মাস্ক ব্যবহার করতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে আলাল ও তার সহোদর সাবেদ আলী, ভাগ্নে শফিকুল ইসলাম তাকে অকথ্য ভাষায় গালি-গালাজ করে। প্রতিবাদ করলে এক পর্যায়ে তাকে বেদম মারপিট করে ও দোকানে ভাংচুর চালায়। পরে তাকে লোকজন উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়।

হামলার শিকার ব্যবসায়ী আব্দুল জলিল বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে মুখে মাস্ক ব্যবহারের কথা বলায় ওই সন্ত্রাসীরা শুধু আমাকে মারধর করেই ক্ষান্ত হয়নি। আলাল ও তার সহোদর সাবেদ আলী, ভাগ্নে শফিকুল ইসলামসহ ১০-১২ জন মিলে রাতেই আমার বসতঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এ সময় প্রতিবেশিরা এগিয়ে এলে তারা পালিয়ে যায়। পরে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। রোববার (১৭ মে) সকালে এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছি।

তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল শেখ জানান, ঘটনাটি শুনেছি, গ্রামের প্রধানদের সাথে কথা বলে উভয়কে শান্ত থাকার জন্য বলা হয়েছে। 

এ ব্যাপারে তাড়াশ থানার ওসি মাহবুবুল আলম জানান, বিষয়টি নিয়ে থানায় মামলা দায়ের হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি