ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

মায়ের সুরে মেয়ে

প্রকাশিত : ০৯:৪৭, ১৩ মার্চ ২০১৯ | আপডেট: ১৯:২৯, ১৩ মার্চ ২০১৯

রুনা লায়লা। বাংলাদেশের সুরের পাখি। যদিও তার গান উপমাহাদেশের সর্বত্র জনপ্রিয়। তার মেয়ে তানি লায়লা। তিনিও গান করেন। এবারই প্রথম মায়ের সঙ্গে গান গাইলেন তানি। আর এর মধ্য দিয়ে ১৪ বছর পর আবারও একসঙ্গে গান করলেন তারা।

গত ১০ মার্চ লন্ডনে রাজা কাশেফের ‘হাই স্ট্রিট’ স্টুডিওতে তারই সংগীতায়োজনে তানির গানের রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। গানের কথা হচ্ছে ‘আমি কেন তোমারই হয়ে গেছি পর’। গানটি লিখেছেন একুশে পদকপ্রাপ্ত গীতিকার গাজী মাজহারুল আনোয়ার।

গান রেকর্ডিং শেষে রুনা লায়লা বলেন, ‘যেহেতু আমার সুরে বেশ কয়েকজন শিল্পী গান গাইছেন, সেখানে তানিকে দিয়ে গান গাওয়ানোর একটি ইচ্ছা ছিল আমার শুরু থেকেই। এ ছাড়া আমার সুরে যখন তানিকে গান গাইতে বলার কথা বলেছি, তখন সে ভীষণ আগ্রহ নিয়েই গানটি গাওয়ার জন্য ইচ্ছা প্রকাশ করে। তানির কণ্ঠের সঙ্গে যায়- এমন সুরই করেছি আমি। সব মিলিয়ে তানি খুব ভালোভাবেই গানটি গেয়েছে। আমি তার গান শুনে তৃপ্ত। আশা রাখি, গানটি সবারই ভালো লাগবে।’

নিজের মায়ের সুরে গান গাইতে পেরে দারুণ উচ্ছ্বসিত ও আনন্দিত তানি লায়লা। এর আগে গেল ভালোবাসা দিবসের দিন সন্ধ্যায় রুনা লায়লা তার নিজের সুরে রাজা কাশেফের সংগীতায়োজনে ‘ফেরাতে পারিনি তোমায়’ গানটিতে কণ্ঠ দিয়েছেন। গানটি লিখেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার কবির বকুল।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি