ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মুহিব্বুল্লাহ হত্যায় অংশ নেয় ১৯ রোহিঙ্গা সন্ত্রাসী, গ্রেপ্তার ৪

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৪, ২৩ অক্টোবর ২০২১ | আপডেট: ১৫:১৫, ২৩ অক্টোবর ২০২১

প্রেস ব্রিফিংয়ে ১৪নং আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন অধিনায়ক মো: নাইমুল হক

প্রেস ব্রিফিংয়ে ১৪নং আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন অধিনায়ক মো: নাইমুল হক

কক্সবাজারে রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যার ঘটনায় কিলিং মিশনে অংশ নেয়া আজিজুল হককে গ্রেপ্তার করেছে এপিবিএন সদস্যরা। এসময় আগ্নেয়াস্ত্রসহ আরও ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার ভোর ৪টার দিকে উখিয়ার কুতুপালং লাম্বাশিয়া পুলিশ ক্যাম্পের অধীন লোহার ব্রীজ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এর আগে মুহিব্বুল্লাহ হত্যার ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছিল। এর মধ্যে ইলিয়াস নামে এক রোহিঙ্গা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। 

এ নিয়ে শনিবার দুপুর দেড়টার দিকে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে ১৪নং আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন। অধিনায়ক মো: নাইমুল হক বলেন, আটক আসামি আজিজুল হক জিজ্ঞাসাবাদে জানিয়েছে যে, মাস্টার মহিবুল্লাহকে হত্যার দুই দিন আগে রাত অনুমান ১০ টারদিকে নাম্বাশিয়া মরকজ পাহাড়ে একটি মিটিং হয়। উক্ত মিটিংয়ে কিলিং মিশনে আজিজুল হকসহ আরও ৪ জন উপস্থিত ছিলেন।

তথাকথিত দুর্বৃত্তদের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ মহিবুল্লাহকে হত্যার নির্দেশ দিয়েছে মর্মে উক্ত মিটিংয়ে আলোচনা হয়। কারণ হিসেবে বলা হয়, মহিবুল্লাহ রোহিঙ্গাদের বড় নেতা হয়ে উঠেছে। রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসন সংক্রান্তে বিশেষ ভূমিকা পালন করায় দিনে দিনে তিনি গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বে পরিণত হয়ে উঠেছে। তাকে থামাতে হবে। পরবর্তীতে তাকে হত্যার পরিকল্পনা করা হয়।

এপিবিএন অধিনায়ক আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজিজুল হক স্বীকার করেছে মুহিব্বুল্লাহ হত্যাকাণ্ডে বিভিন্ন পর্যায়ে মোট ১৯ জন রোহিঙ্গা সন্ত্রাসী অংশ নেয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি