ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মেম্বারের বাড়ি থেকে ভিজিডির ৪৭ বস্তা চাল উদ্ধার

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫৩, ১ সেপ্টেম্বর ২০২০

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাসপুখুরিয়ায় মেম্বার জহুরা বেগমের বাড়ি থেকে ভিজিডির ৪৭ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।

অভিযোগ উঠেছে, অন্যত্র বিক্রির উদ্দেশ্যেই এসব চাল মজুদ করা হয়েছিল। ভিজিডির  উদ্ধারকৃত ১ হাজার ৪১০ কেজি চাল ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ সরকারের যোগসাজোশে মজুদ করা হয়েছিল।

চৌহালী উপজেলা প্রশাসন ও স্থানীয়রা জানান, সরকারিভাবে বিতরণের জন্য চেয়ারম্যান আব্দুল মজিদ সরকারের যোগসাাযোশে ক্রয় করা ভিজিডির ওই চালগুলো বিক্রির জন্য দক্ষিণ খাসপুখুরিয়া গ্রামের সংরক্ষিত নারী ইউপি সদস্যা জহুরা বেগমের বাড়িতে মজুদ রাখা হয়েছিল। পরে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার আফসানা ইয়াসমিনের নেতৃত্বে সোমবার (৩১ আগস্ট) রাতে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় ইউএনও ও পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই নারী ইউপি সদস্যা পালিয়ে যান। পরে চালগুলো উদ্ধার করা হয়।

এদিকে এলাকাবাসীরা জানান, উদ্ধারকৃত চাল বিতরণের সময় কার্ডধারীদের কাছ থেকে স্বল্পমূল্যে কেনা হয়েছিল চেয়ারম্যান আব্দুল মজিদের সামনে থেকেই। দীর্ঘদিন ধরেই এভাবে রিলিফের চাল বিক্রি করা হলেও নিষেধ করেনি চেয়ারম্যান। তাই তা ক্রয়-বিক্রয়, মজুদ অব্যাহত রয়েছে। ভিজিডির চাল উদ্ধারের ঘটনায় চেয়ারম্যান তার দায় এড়াতে পারেন না। 

এ ব্যাপারে খাসপুখুরিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ সরকার জানান, ‘উদ্ধারকৃত চালগুলো বিতরণের সময় আমার এখান থেকেই কেনা হয়েছিল। আমি বাধা দিলেও চাল মজুদকারীরা শোনে না। এ কাজে আমি জড়িত নই।’

এদিকে ঘটনার ব্যাপারে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার আফসানা ইয়াসমিন জানান, ‘আমরা জানা মাত্রই অভিযান চালিয়ে চালগুলো উদ্ধার করেছি। চাল আত্মসাতের চেষ্টার ঘটনায় মামলা হয়েছে।’

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি