ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মেসির জোড়া গোলে বার্সার বড় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৬, ৯ ডিসেম্বর ২০১৮

স্বরূপে জ্বলে উঠলেন লিওনেল মেসি। চমৎকার দুটি ফ্রি-কিকে বল পাঠালেন জালে। গোলের দেখা পেলেন আক্রমণভাগের অন্য দুই খেলোয়াড় উসমান দেম্বেলে ও লুইস সুয়ারেসও। তাতে এস্পানিওলকে তাদেরই মাঠে উড়িয়ে দিল বার্সেলোনা।

লা লিগায় শনিবার রাতের ম্যাচটি ৪-০ গোলে জেতে এরনেস্তো ভালভেরদের দল। প্রতিপক্ষের জালে বিরতির আগেই তিনবার বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বার্সেলোনা। ভাগ্য বিরূপ না হলে এই সময়ে জয়-পরাজয়ের হিসেবটাও শেষ করে ফেলতে পারতো তারা।

ম্যাচের প্রথম মিনিট থেকেই স্বরূপে ছিলেন মেসি। সপ্তদশ মিনিটে বার্সেলোনার এগিয়ে যাওয়া গোলটিও আসে তার পা থেকে। প্রায় ২৭ গজ দূর থেকে চমৎকার এক ফ্রি-কিকে কাছের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন সময়ের অন্যতম সেরা ফুটবলার।
২৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলেও ছিল মেসির অবদান। তার রক্ষণচেরা পাস ডি-বক্সে বাঁ দিকে পেয়ে এক জনকে কাটিয়ে উঁচু শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানায় পাঠান দেম্বেলে। গত মাসের শেষ সপ্তাহে আতলেতিকো মাদ্রিদের মাঠে ফরাসি এই ফরোয়ার্ডের শেষ মুহূর্তের গোলেই হার এড়িয়েছিল বার্সেলোনা।

৩৬তম মিনিটে মেসির পাস পেয়ে পোস্টে মেরে সুযোগ নষ্ট করেন সুয়ারেস। পরের মিনিটে ইভান রাকিতিচের প্রচেষ্টা গোলরক্ষক ঠেকানোর পর ফিরতি বলে আর্জেন্টাইন ফরোয়ার্ডের হেডও ক্রসবারে বাধা পায়।

বেশ কয়েকবার হতাশ করা সুয়ারেস ৪৫তম মিনিটে আর ব্যর্থ হননি। দেম্বেলের পাস ধরে এগিয়ে গিয়ে বাইলাইনের কাছ থেকে উরুগুয়ের স্ট্রাইকারের শট গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়। চলতি লিগে এটা তার দশম গোল।
৬৫তম মিনিটে আরেকটি অসাধারণ ফ্রি-কিকে নিজের দ্বিতীয় গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি। ১১ গোল নিয়ে চলতি লিগের গোলদাতার তালিকায় জিরোনার ক্রিস্থিয়ান স্তুয়ানির সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে এলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

৭২তম মিনিটে এস্পানিওলের ডিফেন্ডার দুয়ার্তে জালে বল পাঠিয়েছিলেন। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি, অফসাইডে ছিলেন কোস্টা রিকার এই খেলোয়াড়। বাকি সময়ে দুদলের কেউই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

১৫ ম্যাচে ৯ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩১।

ভালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করা সেভিয়া ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে। সমান ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আরেক ম্যাচে আলাভেসকে ৩-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ।

চতুর্থ স্থানে থাকা আলাভেসের পয়েন্ট ২৪। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি