ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মেসির নৈপুণ্যে পিএসজির দুর্দান্ত জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ২১ নভেম্বর ২০২১

ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে নিজেদের ঘরের মাঠে চাপেই পড়েছিল পিএসজি। ম্যাচের শেষ আধঘণ্টা তাদের খেলতে হয়েছে একজন কম নিয়ে। তবু পূর্ণ তিন পয়েন্ট পাওয়ার বড় কৃতিত্ব মেসিরই। যিনি নিজে করেছেন এক গোল, পাশাপাশি অন্য গোলেও তার ছিল বড় অবদান।

শনিবার রাতে নন্তেকে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি। শুরুতে কিলিয়ান এমবাপের গোলে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধে কোলো মুয়ানি সমতা টানার অল্প কিছুক্ষণ পর তাদের আত্মঘাতী গোলে আবারও এগিয়ে যায় স্বাগতিকরা। শেষে জয় নিশ্চিত করেন মেসি।

ম্যাচের দ্বিতীয় মিনিটের মাথায় প্রথম গোল করেন কিলিয়ান এমবাপে। এর আগে জাতীয় দলের হয়ে শেষ দুই ম্যাচে পাঁচ গোল করেছিলেন এ ফরাসি তারকা। একই ফর্ম ধরে রেখে শুরুতেই দলকে এগিয়ে দেন এমবাপে।

তবে দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটের সময় সরাসরি লাল কার্ড দেখেন গোলরক্ষক কেইলর নাভাস। লাফিয়ে প্রতিপক্ষকে ফাউল করে বসেন নাভাস। সঙ্গে সঙ্গে কোস্টা রিকার এই গোলরক্ষককে লাল কার্ড দেখান রেফারি। যে কারণে বাধ্য হয়ে নেইমারকে তুলে নিয়ে বদলি গোলরক্ষক নামান পিএসজি কোচ।

গোলপোস্টের নিচে দাঁড়ানোর দুই মিনিট পরই দারুণ এক সেভ করেন তিনি। ফিরিয়ে দেন ব্লাসের শট।

এর মিনিট দশেকের মধ্যেই ম্যাচে সমতায় ফেরে নন্তে। বদলি গোলরক্ষক সার্জিও রিকো চেষ্টা করেছিলেন ফেরাতে। তবে ব্যর্থ হলে ৭৬ মিনিটে ১-১ হয়ে যায় স্কোরলাইন। সেখান থেকে শেষের ১৫ মিনিটে যেন উজ্জীবিত ফুটবল খেলতে শুরু করেন মেসি। 

ম্যাচের ৮১ মিনিটের সময় সতীর্থের উদ্দেশ্যে বল এগিয়ে দিয়েছিলেন মেসি। কিন্তু সেটি ঠেকাতে গিয়ে স্লাইড করে নিজেদের জালেই বল ঢুকিয়ে দেন নন্তের ডেনিস আপিয়া। ফলে লিড পেয়ে যায় পিএসজি।

এর ছয় মিনিট পর এমবাপ্পে-মেসির রসায়নে জয় নিশ্চিত করে প্যারিসের ক্লাবটি। মাঝমাঠের কাছ থেকে মেসিকে বল এগিয়ে দিয়েছিলেন এমবাপ্পে। সেটি ধরে খানিক এগিয়ে গিয়ে ডি-বক্সের বাইরে থেকেই বাম পায়ের চিরচেনা বাঁকানো শটে জালের ঠিকানা খুঁজে নেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

লিগ ওয়ানে পিএসজির জার্সিতে এটা মেসির প্রথম গোল। তবে চ্যাম্পিয়ন্স লিগে তিনটি গোল করেন আর্জেন্টিনা তারকা।

এই জয়ে ১৪ ম্যাচে ১২ জয় ও এক ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। ১৩ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে লস। আর ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে নন্তে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি