ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মেসির ব্যালন ডি’অর জয়ের পর হোঁচট পিএসজির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৫, ২ ডিসেম্বর ২০২১

সপ্তম ব্যালন ডি’অর জয়ের পর প্রথম ম্যাচটি রাঙাতে পারেনি লিওনেল মেসি। টানা চার জয়ের পর পয়েন্ট হারাল পিএসজি। গোলরক্ষকের দৃঢ়তায় ফরাসি দলটি রুখে দিয়েছে নিস। যদিও ম্যাচটিতে ছিলেন না নেইমার, দুই মাসের জন্য ছিটকে গেছেন মাঠের বাইরে।

বুধবার রাতে ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচটি গোলশূন্য ড্র করে মাওরিসিও পচেত্তিনোর দল। যদিও ৭০ শতাংশ সময় বল দখলে ছিল তাদের। অন্যদিকে অধিকাংশ সময় ঘর সামলাতে ব্যস্ত ছিল নিস।

পিএসজি গোলের উদ্দেশ্যে ২২টি শট নিয়ে মাত্র পাঁচটি লক্ষ্যে রাখতে পারে। আর মাত্র চারটি শট নিতে পারে নিস, যার দুটি ছিল লক্ষ্যে।

আগের ম্যাচে দলের তিন গোলেই অবদান রাখা মেসি এদিনও শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণকে ব্যস্ত রাখেন। যদিও বিরতির আগে উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি তারা। 

ম্যাচের ২৭তম মিনিটে মেসির পাস ধরে এমবাপের নেওয়া ডান পায়ের শট ঝাঁপিয়ে ফেরান নিস গোলরক্ষক। পাঁচ মিনিট পর ফরাসি ফরোয়ার্ড অঁদি দেলোর হেডে এক হাত দিয়ে কোনোমতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান দোন্নারুম্মা। ৩৫তম মিনিটে মেসির শট ঠেকিয়ে দেন তারই স্বদেশি গোলরক্ষক ওয়াল্তার বেনিতেস।

দ্বিতীয়ার্ধের প্রথম ছয় মিনিটে দুটি সুযোগ পেয়েও বেনিতেসের দেয়াল ভাঙতে পারেনি পিএসজি। এমবাপের পাস ধরে ওয়ান-অন-ওয়ানে ডি মারিয়ার শট পা বাড়িয়ে ঠেকান গোলরক্ষক। দুই মিনিট পর মেসির পাস পেয়ে নুনো মেন্দেসের শটও ঠেকিয়ে দেন ২৮ বছর বয়সী বেনিতেস।

ম্যাচের ৫৯তম মিনিটে প্রতিপক্ষের দুর্ভাগ্যের জোরে বেঁচে যায় পিএসজি। কাছ থেকে অরক্ষিত ডলবেয়ার হেড পোস্টে বাধা পায়। অন্যদিকে ৭৬তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ডি মারিয়ার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

খানিক পর প্রতিপক্ষের দুর্বলতার সুযোগে বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। বিনা বাধায় শটও নিতে পারেন তিনি, কিন্তু বল উড়ে যায় আকাশে। 

নির্ধারিত সময়ের শেষ মিনিটে ইদ্রিসা গেয়ির শট লক্ষ্যভ্রষ্ট হলে জয়ের আশা মিলিয়ে যায় পিএসজির। এর ফলে সপ্তম ব্যালন ডি’অর জয়ের পর লিওনেল মেসির প্রথম ম্যাচটি রাঙাতে পারেনি পিএসজি।

পয়েন্ট হারালেও লিগ টেবিলের শীর্ষস্থান সুসংহত পিএসজির। ১৬ ম্যাচে ১৩ জয় ও দুই ড্রয়ে পিএসজির পয়েন্ট ৪১। এক ম্যাচ কম খেলা মার্সেই ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে। আর ১৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে রেন তৃতীয় স্থানে এবং ২৭ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে নিস। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি