ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

যথাযথ নদী শাসন না করে অপরিকল্পিতভাবে প্লান্ট নির্মাণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৬, ১০ মে ২০১৭ | আপডেট: ০৯:৫১, ১০ মে ২০১৭

উদ্বোধনের আগেই কীর্তনখোলা গ্রাস করে নিচ্ছে বরিশাল নগরীর পলাশপুরে নির্মিত সারফেজ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট। ফলে কয়েক মাস আগেই শতভাগ কাজ শেষ হলেও প্লান্টের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন নগরবাসী। যথাযথ নদী শাসন না করে অপরিকল্পিতভাবে প্লান্ট নির্মাণ করা হয়েছে বলে অভিযোগ তাদের। তবে অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।
নগরবাসীকে বিশুদ্ধ পানি দিতে ২০১২ সালে ১৯ কোটি টাকা ব্যয়ে পলাশপুরে এবং রূপাতলীতে ২০১৩ সালে ২৪ কোটি টাকা ব্যয়ে শুরু হয় দুটি সারফেজ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের কাজ। কিন্তু নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই পলাশপুর প্লান্টে দেখা দেয় ভাঙন।
ভাঙনে এরই মধ্যে প্লান্টের বেশ কিছু অংশ বিলীন হয়ে গেছে। ফলে নগরবাসীর পানির চাহিদা মেটাতে চালু করা যাচ্ছে না প্লান্টটি। প্লান্ট নির্মাণে যথাযথ নদী শাসন না করার অভিযোগ নগরবাসীর।
বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানালেন সিটি মেয়র। আর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জানান, দ্রত সমস্যা সমাধানের চেষ্টা চলছে।
নদী শাসনের মাধ্যমে ওয়াটার প্লান্ট রক্ষাসহ পানি সমস্যা সমাধানে কার্যকর উদ্যোগ নেবে কর্তৃপক্ষ, এমনটাই প্রত্যাশা নগরবাসীর।




 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি