ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

যশোরের দরিদ্র ৩৫৬ পরিবারকে ঘর দিল সরকার

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ২২:২২, ৬ ডিসেম্বর ২০১৯

যশোরের শার্শায় জমি আছে ঘর নাই ও দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর কার্যালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় অতি দরিদ্র পরিবারে মাঝে বাসগৃহ নির্মাণ করে দিয়েছেন। পাকা ঘর পেয়ে খুশি হত দরিদ্র এসব পরিবার। তাই সরকারের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তারা।

যশোরের শার্শা উপজেলার ১১টি ইউনিয়নে হত দরিদ্রদের দুর্দশা লাঘবে জমি আছে ঘর নাই ও দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় পাকা বাড়ি তৈরি করে দিয়েছেন সরকার। জমি আছে ঘর নাই প্রকল্পে ৩৩৩টি ও দুর্যোগ সহনীয় প্রকল্পে ২৩টি পরিবারকে ঘর দেওয়া হয়েছে। রোদ বৃষ্টি ঝড়ে ভাঙ্গা চুড়া ঘরে অনেক কষ্টে দিনযাপন করা মানুষগুলো কখনো কল্পনা করতে পারেনি এমন বাড়িতে তারা বসবাস করতে পারবেন। এমন পরিস্থিতিতে নতুন বাড়ি পেয়ে খুশি তারা।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, জমি আছে ঘর নাই বা ঘর জরাজীর্ণ প্রকল্পটি প্রধানমন্ত্রীর যুগান্তকারী পদক্ষেপ। যারা গ্রামাঞ্চলের দরিদ্র মানুষ যাদের জমি আছে ঘর নির্মাণ করার সামর্থ নেই। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। শার্শা উপজেলায় ৩৩৩টি ঘর বরাদ্দ পাওয়া গেছে। ঘর নির্মাণ কাজ সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকত লাল্টু মিয়া বলেন, শার্শা উপজেলায় ২০১৮-১৯ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো ও রক্ষনাবেক্ষন কর্মসূচির আওতায় ২৩টি দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করা হয়েছে। গুণগত মান বজায় রেখে সুন্দর ভাবে নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। তাতে উপকার ভোগীরা বসবাস করছে। আগামীতে ঘরের পরিমাণ বাড়ানো হলে প্রান্তিক মানুষের চাহিদা পূরণ করা সম্ভব হবে। 

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি