ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

যে কারণে বাদ পড়লেন সৌম্য সরকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩০, ১৪ অক্টোবর ২০১৮

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে স্কোয়াড ঘোষণা করা হয়েছে গত বৃহস্পতিবার। আর এই সিরিজে বাদ পড়েছেন অনেকেই, যাদের মধ্যে একজন হলেন সৌম্য সরকার। তার বাদ পড়ার কারণ জানা গেল জাতীয় দলের সাবেক অধিনায়ক, বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমনে কথায়।

হাবিবুল বাশার গণমাধ্যমকে জানান, সাত নম্বরে আমরা একজন বোলিং অলরাউন্ডারের খোঁজে ছিলাম। কিন্তু সৌম্য সরকার মূলত ব্যাটিং অলরাউন্ডার। তাই তার কাছ থেকে আমরা প্রথমে ব্যাটিং ও পরে বোলিং আশা করি। সাত নম্বরে আসলে বোলিং অলরাউন্ডার দরকার, যে মূলত বোলিং করে থাকে, সঙ্গে ব্যাটিংটা করতে পারে। আর এজন্য সাইফ উদ্দিনকে এই সিরিজে নেওয়া হয়েছে।

জাতীয় দলের নির্বাচক বলেন, এখন পর্যন্ত সাতে যাকেই খেলিয়েছি, সবাই মূলত ব্যাটিং অলরাউন্ডার ছিল। তবে এবার আমরা একটু পরিবর্তন করতে যাচ্ছি। কারণ যখন আমরা বাইরে খেলতে যাব, তখন ব্যাটিংয়ের তুলনায় বোলিংয়ের দরকার বেশি হবে। একজন বোলিং অলরাউন্ডার যদি আমরা সেট করতে পারি, তাহলে ভালো হবে।

তিনি বলেন, সৌম্য কিন্তু বোলিং খুব একটা খারাপ করে না। তবে সে জেনুইন বোলার নয়।

প্রসঙ্গত, জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২১ অক্টোবর, মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৪ ও ২৬ অক্টোবর।

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের বাংলাদেশ দল-

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ সাঈফউদ্দিন ও ফজলে রাব্বি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি