ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

যেভাবে অপ্রতিরোধ্য হয়ে উঠলেন ইমরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৪, ২২ অক্টোবর ২০১৮

ইমরুলের অপ্রতিরোধ্য  ১৪০ বলে ১৪৪ রানের দুর্দান্ত এক ইনিংসের উপর ভর করে হেসে খেলেই ২৮ রানে জয় পায় বাংলাদেশ। গতকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জয়ের ফলে হোয়াইটওয়াশের একধাপ এগিয়ে রইল টাইগাররা।

শুরুতেই ইমরুল কায়েস সেঞ্চুরি ও মোহাম্মদ সাইফুদ্দিনের হাফ সেঞ্চুরির ওপর ভর করে জিম্বাবুয়েকে ২৭২ রানের টার্গেট দেয় বাংলাদেশ। ২৭২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৩ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। সফরকারীদের ২৮ রানে হারায় মাশরাফিরা। আর এই ম্যাচে টাইগারদের জয়ের নায়ক টাইগার ওপেনার ইমরুল কায়েস।

১৪০ বলে ১৪৪ রানের দুর্দান্ত এক ইনিংসে অপ্রতিরোধ্য হয়ে ওটার কারন হিসাবে গত এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে খেলা ৭২ রানের অপরাজিত ইনিংসটিকেই  সবচেয়ে এগিয়ে রাখলেন।

তিনি বলেন, ‘এটা আমার ক্যারিয়ারের ভালো একটা ইনিংস হিসেবে রাখব। তবে আফগানিস্তানেরটা অনেক স্পেশাল ছিল আমার কাছে। এশিয়া কাপে হঠাৎ করে গিয়ে খেলেছি, চ্যালেঞ্জ ছিল এবং ভালো খেলেছিলাম। ওটাকে আমি সবচেয়ে এগিয়ে রাখব। কিন্তু এই ইনিংসটা অনেক ভালো খেলেছি। দরকার ছিল, টার্নিং পয়েন্ট ছিল। নিজে ভালো খেললে দল উপকৃত হয়। আজকের ইনিংসটার জন্য হয়তো বাংলাদেশ টিম জিততে পেরেছে।’

টাইগার এই ওপেনার আরও বলেন, ‘আফগানিস্তানের সঙ্গে ম্যাচটাই ক্যারিয়ারে অনেককিছু শিখেছি। আমি কী করতে পারি, আর কী পারি না। ওই ইনিংস থেকে অনেককিছু শিখেছি। আজকে যখন ব্যাটিং করছিলাম, ওই ইনিংসটার কথা স্মরণ করছিলাম। কঠিন পরিস্থিতিতে (এশিয়া কাপ) যদি ভালোকিছু করতে পারি, নিঃসন্দেহে আমি ভালোকিছু করতে পারবো।’

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি