ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

যৌতুকের জন্য স্ত্রীর চুল কর্তন

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫৮, ২৭ ডিসেম্বর ২০১৯

কর্তনকৃত চুল হাতে সন্তানসহ ভুক্তভোগি জেসমিন

কর্তনকৃত চুল হাতে সন্তানসহ ভুক্তভোগি জেসমিন

যৌতুকের জন্য পটুয়াখালীর বাউফলে জেসমিন (২০) নামে এক গৃহবধূর মাথার চুল কেটে দিয়েছে অবিবেচক স্বামী। স্বামীর নিষ্ঠুরতায় শিশু সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছেন ওই গৃহবধূ। 

ভুক্তভোগি জেসমিন জানান, বছর ছয়েক আগে দাশপাড়া ইউপির ১ নম্বর ওয়ার্ডের মমিন প্যাদার ছেলে জসিম উদ্দিনের (২৫) সঙ্গে বিয়ে হয় তার। বিয়েতে স্বামী জসিমকে ব্যাটারিচালিত একটি অটোগাড়ি ও স্বর্ণালঙ্কারসহ বিভিন্ন মালামাল দেয়া হয় বাবার বাড়ি থেকে। স্বামীর সংসারে কয়েক বছর ভাল কাটলেও দিনে দিনে স্বামী জসিম  মাদকাসক্ত হয়ে পড়ায় অশান্তি নামে সংসারে। বাড়ি ফিরে কারণে অকারণে জসিম তাকে মারধর করেন। আফরা মনি নামে ৭ মাস বয়সি শিশু সন্তানের ভবিষ্যতের কথা ভেবে স্বামীর নির্যাতন নিরবে সয়ে যান তিনি।

গৃহবধূ আরও জানান, সম্প্রতি বসতঘর নির্মাণের নামে বাবার সংসার থেকে আড়াই লাখ টাকা এনে দিতে স্বামী জসিম চাপ প্রয়োগ করেন তাকে। তার নওমালা গ্রামের অটোচালক বাবা হাসেম খোনকারের সাধ্যের কথা ভেবে অস্বীকৃতি জানালে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু হয় তার ওপর।

তিনি জানান, গত ২৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) স্বামী জসিম, শ্বাশুড়ি মিনারা বেগম, দেবর মামুন ও ননদ আসমা মিলে তাকে মারধর করে মাথার চুল কেটে দেয় তার। এর আগেও একবার তার মাথার চুল কাটা হলেও এবার চুল কেটে বাড়ি থেকে তাড়িয়ে দিতে চেষ্টা চালায় জসিম। ঠিকঠাক দু’বেলা খেতে দেয়া হয় না জেসমিনকে। শিশু সন্তানসহ ঘরের মেঝেতে ঘুমাতে বাধ্য করা হয় তাকে।

নির্যাতনে অতিষ্ট জেসমিন খলিলুর রহমান নামে স্থানীয় এক ইউপির সদস্যের কাছে বিচার দিলেও বিচারের নামে সময় ক্ষেপন ও শিশু সন্তান নিয়ে মানবেতর জীবন জীবনযাপনের অভিযোগ করেছেন জেসমিন।

এ ঘটনায় ওই ইউপি সদস্য খলিলুর রহমান সাংবাদিকদের বলেন, ‘কালক্ষেপন নয়, আমি ওই গৃহবধূর নির্যাতনের ব্যাপারে তার স্বামী জসিমকে সতর্ক করে বোঝানোর চেষ্টা করেছি। তারা আমার কথা না মানলে মেম্বার (ইউপি সদস্য) হয়ে আমি কতটুকু কি করতে পারি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি