ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাজবাড়ীতে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ২০ টাকা

রাজবাড়ী প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:২৭, ১৫ নভেম্বর ২০২০

রাজবাড়ীর বাজারে হঠাৎ দেশি পুরাতন পেঁয়াজের আমদানি বেড়েছে। এতে করে দুদিন আগে যে পেঁয়াজ ৮০ থেকে ৮৫ টাকা কেজিতে বিক্রি হতো, আজ তা ২০ টাকা কমে ৬০ টাকা থেকে ৬২ টাকায় নেমেছে।  

এদিকে বাজারে ঘাটতি দেখা দেয়ায় কমছে না আলুর দাম। প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজিতে। অথচ দেশের অধিকাংশ স্থানে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৩২ থেকে ৩৫ টাকায়। ভ্রাম্যমাণ আদালতের ভয়ে আজ অধিকাংশ দোকানে আলু বিক্রি করতে দেখা যায়নি।  

ক্রেতারা বলছেন, ‘পেঁয়াজের দাম কিছুটা কমলেও আলুসহ অন্যান্য সবজির দাম এখনও কমেনি। ফলে অধিক দাম দিয়েই কিনতে হচ্ছে।  যে সবজির দাম হওয়া উচিত ছিল ২০ টাকা থেকে ৩০ টাকা, তা বেড়ে দাঁড়িয়েছে ৪০ থেকে ৫০ টাকা। 

বিক্রেতারা জানান ‘বাজারে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করার কারণে বাজারে ব্যবসায়ীরা আলু আমদানি করছেন না। তাদের প্রতি কেজি আলু কিনতে হয় ৩৮ টাকা থেকে ৪২ টাকা কেজিতে অথচ প্রশাসনের পক্ষ থেকে ৩৫ টাকার বেশিতে আলু বিক্রি করা হলে জরিমানা করা হচ্ছে। জরিমানার কারণে তাদের ক্রয় দরের চাইতে বিক্রি দর বাধ্য হয়ে কম করতে হয় বলে তারা বর্তমানে আলু আমদানি কমিয়েছেন। এ কারণে বাজারে আলুর ঘাটতি দেখা দিয়েছে। যেটুকু পাওয়া যাচ্ছে তাও বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজিতে। 

তবে বাজারে অন্যান্য সবজির দাম কিছুটা কমলেও ফুলকপি, বরবটি, শিম, পটল ৫০ টাকার উপরে বিক্রি হচ্ছে। ফুলকপি ৮০ টাকা ও শিম ৮০ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে। 

এআই//আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি