ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রাজবাড়ীতে ৫ জন শনাক্ত, সদর লকডাউন

রাজবাড়ী প্র‌তিনিধি

প্রকাশিত : ১৪:১৯, ১১ এপ্রিল ২০২০

রাজবাড়ীর ৫টি উপজেলা থেকে গত বৃহস্পতিবার পর্যন্ত করোনা ভাইরাস সন্দেহে ৩০ জনের নমুনা সংগ্রহ করেছে ঢাকায় পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে শনিবার সকাল পর্যন্ত ৩০ জনেরই নমুনার রিপোর্ট হাতে পাওয়া গেছে। যার মধ্যে ২৫ নেগেটিভ এবং ৫ জনের পজেটিভ রিপোর্ট এসেছে।

পজেটিভ রোগীদের মধ্যে ২ জনের বাড়ী জেলা শহরের বিনোদপুরে, ১ জনের বাণিবহে, ১ জনের চন্দনীর ডাউকিতে এবং এক জনের বাড়ী মধুখালীতে হলেও সে বসন্তপুরের জামাতার বাড়ীতে বেড়াতে আসার পর অসুস্থ হন, সেখানেই তিনি এখন অবস্থান করছেন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, করোনায় আক্রান্তদের নিজ নিজ বাড়ীতে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এছাড়া রাজবাড়ী জেলা কারাগারের একজন কয়েদিকে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন কর্ণারে রাখা হয়েছে। 

তিনি আরো বলেন, বিশেষ করে নারায়ণগঞ্জ এবং ঢাকা থেকে যে সব মানুষ রাজবাড়ীতে এসেছেন এবং এখন খানিকটা অসুস্থবোধ করছেন, তাদেরকে লাজ-লজ্জা ভুলে স্বজন এবং প্রতিবেশিদের বাঁচাতে দ্রুততার সাথে স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে নমুনা প্রদান করার।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইদুজ্জামান খান জানান, করোনা প্রতিরোধ কমিটির জরুরি টেলি সভা অনুষ্ঠিত হয়েছে। রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগমের অনুমতি সাপেক্ষে পুরো সদর উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। বিষয়টি বাস্তবায়নের জন্য সদর থানার ওসিকে অনুরোধ করা হয়েছে।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি