ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক মাহাতাব

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:৩০, ৫ অক্টোবর ২০১৯

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে এবার নেতৃত্বে কিছুটা পরিবর্তন এসেছে। কামাল হোসেন রবিকে হারিয়ে সভাপতি পদে বিজয়ী হয়েছেন জাহাঙ্গীর আলম। আর সাধারণ সম্পাদকের পদ ধরে রেখেছেন মাহাতাব হোসেন চৌধুরী।

শনিবার (৫ অক্টোবর) সকাল ১০টায় নির্বাচনের এই ফল ঘোষণা করা হয়।

ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট রবিউল হক কাঁকর। ঘোষিত ফল অনুযায়ী, সভাপতি পদে জাহাঙ্গীর আলম দোয়াত কলম প্রতীকে ১ হাজার ৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক পদে মাহাতাব হোসেন চৌধুরী স্টিমার প্রতীকে ১ হাজার ৬০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

গতকাল শুক্রবার রাজশাহী নগরের পাঠানপাড়া এলাকায় নাইস কমিউনিটি সেন্টারে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ২১টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১১১ জন প্রার্থী। মোট ভোটার ছিলেন তিন হাজার ৪২০ জন।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট রবিউল হক কাঁকর বলেন, নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। সামান্য মারামারির ঘটনা ঘটলেও, তা কেন্দ্রের বাইরে। কেন্দ্রের ভেতরে কোনো বিশৃঙ্খলা ঘটেনি।

উল্লেখ্য, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের কমিটির মেয়াদ শেষ হলে ২০১৭ সালের ২৪ মে নির্বাচনের আয়োজন করা হয়। সেদিন ভোট গণনা শেষ হলেই বহিরাগত সন্ত্রাসীরা ভোটকেন্দ্রে হামলা চালায়। এ সময় গোলাগুলি ও ব্যালট বাক্স ছিনতাইয়েল ঘটনা ঘটে। আহত হন নির্বাচন কমিশনার। পরে সে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

এরপর ২১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি দিয়েই চলছিল মোটর শ্রমিক ইউনিয়ন। চলতি বছরের ২২ জুন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। 

তিনি নির্বাচন আয়োজনের জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে দায়িত্ব দিয়ে যান। গঠন করা হয় নতুন একটি আহ্বায়ক কমিটি। তিন মাসের মাথায় সেই কমিটি নির্বাচনের ব্যবস্থা করে।

এদিকে, গতকালের নির্বাচনে ভোটগ্রহণ চলাকালে দুই সাধারণ সম্পাদক প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে এক প্রার্থীসহ অন্তত সাতজন আহত হন। পরে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি