ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

রাজশাহীতে ঢাকা ফেরত ছেলের বাবা করোনায় আক্রান্ত

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৪০, ২১ এপ্রিল ২০২০

রাজশাহীতে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ। দুই নারীর মধ্যে একজন ঢাকা, একজন নারায়ণগঞ্জ ফেরত এবং তারা পোষক কারখানায় কর্মরত। অপরজন ঢাকা ফেরত বেসরকারি কোম্পানীকে কর্মরত ছেলের বাবা। নতুন শনাক্ত তিনজনের মধ্যে দুইজন বাড়িতে ও একজন রাজশাহী সংক্রমক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

রাজশাহী মেডিকেল কলেজের ল্যাব সূত্র জানায়, সোমবার এ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। রাত ৮টার দিকে নমুনা পরীক্ষার ফলাফল ঢাকা পাঠানো হয়েছে। এতে পাঁচটি নমুনায় পজেটিভ রয়েছে। এর মধ্যে তিনটি রাজশাহীর, একটি চাঁপাইনাবগঞ্জের ও একটি জয়পুরহাটের।

জানা গেছে, রাজশাহীতে নতুন আক্রান্তদের দুইজন পুঠিয়ার ও একজন বাঘা উপজেলা এলাকার। এদের মধ্যে পুঠিয়ার দুইজন নারী। এরা হলেন, পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের বিউটি খাতুন ও পুঠিয়া ইউনিয়নের তারাপুর গ্রামের রুমা খাতুন। 

অপরজন হলেন, বাঘা উপজেলার আব্দুস সোবহান। তার বয়স প্রায় ৮০ বছর। তার বাড়ি বাঘা পৌরসভার দক্ষিণ গাওপাড়া এলাকায়। গত ১৭ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তাকে ৩৯ নং ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হয়। সেকানে তার শ্বাসকষ্ট পেড়ে গেছে রোববার তাকে সংক্রমক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। এর পর ওই দিনই তার নমুনা সংগ্রহ করা হয়। 

বাঘা পৌরসভার কাউন্সিলর শাহিনুর রহমান পিন্টু বলেন, আব্দুস সোবহানের এক ছেলে ঢাকায় একটি বেসরকারি কোম্পানীতে চাকরি করেন। কয়েকদিন আগে তিনি ঢাকা বাড়ি আসেন। বিষয়টি সাথে সাথে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে অবহিত করা হয়। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কোন ব্যবস্থা নেয়া হয়নি।

বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আক্তারুজ্জামান বলেন, ঢাকা থেকে আসার পর আব্দুস সোবহানের ছেলেকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। তবে তিনি করোনায় আক্রান্ত কিনা তা পরীক্ষা করে দেখা হবে। এছাড়াও ইতোমধ্যেই ওই বাড়ি লকডাউন করা হয়েছে। 

রাজশাহী মেডিকেল কলেজের র‌্যাবের ইনচার্জ ডা. সাবেরা গুলনাহার জানান, সোমবার ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। রাজশাহী বিভাগের আট জেলা থেকে নমুনা সংগ্রহ করে এ ল্যাবে পরীক্ষা করা হচ্ছে। গত ২০ দিনে এ ল্যাবে এক হাজার ২২ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময় নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৩৩৭ জনের।

এ ল্যাবে এখন পর্যন্ত ১৮ জনের নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহী জেলার ৮ জন, জয়পুরহাটের ৩ জন, পাবনার ২ জন, সিরাজগঞ্জের ১ জন, বগুড়ার ২ জন, নওগাঁর ১ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি